[bangla_day], [english_date] [bangla_date]

জোড়া হলুদ কার্ডের কারণে কপাল পুড়ছে যাদের

স্পোর্টস ডেস্ক :জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপ। ইতোমধ্যে শেষ হলো প্রি-কেয়োর্টার। সামনে শেষ আটের লড়াই। তাই যে দলগুলো শেষ আটে খেলবে তারা প্রস্তুতি সেরে নিচ্ছে ভালোভাবে। তবে শেষ আটের ম্যাচে হলুদ কার্ডের সমস্যায় ভুগছে ব্রাজিল, ফ্রান্স, ক্রোয়েশিয়া, সুইডেন। এই চার দলেরই একজন করে ফুটবলার দুটো কার্ড দেখেছেন। সেই ফুটবলাররা খেলতে পারবেন না কোয়ার্টার ফাইনালে।

ব্রাজিলের রক্ষণাত্মক মিডফিল্ডার কাসেমিরো দুটো হলুদ কার্ড দেখে ফেলেছেন। মেক্সিকোর বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে সদ্য দেখা কার্ডের জন্যই ৬ জুলাই কাজান এরিনায় কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে তিনি খেলতে পারবেন না।

ফ্রান্সের মাতুইদিও দেখেছেন দুটো হলুদ কার্ড। ফলে ৬ জুলাই নিঝনি নভগরদ স্টেডিয়ামে উরুগুয়ের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না তিনি।

ক্রোয়েশিয়ার মার্সেলো ব্রোজোভিচও দেখেছেন দুটো হলুদ কার্ড। ৭ জুলাই সোচির ফিশট স্টেডিয়ামে রাশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না তিনি।

সুইডেনের মিকায়েল লাসটিগ খেলতে পারবেন না ইংল্যান্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে। সুইজারল্যান্ডের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন তিনি।

এ ছাড়া নেইমারের মতো আরো অনেকে দেখেছেন একটি করে হলুদ কার্ড। তবে নিয়ম অনুসারে কোয়ার্টার ফাইনাল পর্যায় থেকে নতুন করে কার্ড বিবেচিত হয়। আগের একটা কার্ডের জের তাই বইতে হচ্ছে না তাদের।

এ জাতীয় আরও খবর

ব্রাজিলকে কাঁদিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে বেলজিয়াম

২-০ গোলে পিছি বিরতিতে গেল ব্রাজিল

২-০ গোলে পিছিয়ে ব্রাজিল

থাই গুহায় আটক ফুটবলারদের বিশ্বকাপ দেখার আমন্ত্রণ ফিফার

২-০ গোলে পিছিয়ে ব্রাজিল

ব্রাজিল বনাম বেলজিয়ামের খেলাটি দেখুন (লাইভ)