রবিবার, ৮ই জুলাই, ২০১৮ ইং ২৪শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আর্জেন্টিনার কোচের দৌড়ে এগিয়ে যারা

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে আর্জেন্টিনার কোচ হোসে সাম্পাওলিকে বরখাস্তের দাবি জানাচ্ছে আর্জেন্টাইনরা। তাদের সঙ্গে সরব হয়েছে দেশটির গণমাধ্যমগুলোও। আপাতত যে অবস্থা তাতে সাম্পাওলিকে সরিয়ে দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। আর সেটা হলে কে আসতে পারেন মেসিদের পরবর্তী বস হিসেবে? সেটা অবশ্য স্পষ্ট নয়, তবে এক্ষেত্রে বেশ কিছু নাম শোনা যাচ্ছে।

এই তালিকায় এগিয়ে রয়েছেন সাবেক মিডফিল্ডার মার্সেলো গ্যালার্ডো ও সাবেক ফরোয়ার্ড রিকার্ডো গারেকাও। আবার আর্জেন্টিনার সাবেক কোচ ও ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা আবার কোচিং করানো ইচ্ছের কথা জানিয়েছেন। তাই তার বিষয়টিও আলোচনায় রয়েছে।

এদের মধ্যে বেশ এগিয়ে ৬০ বছর বয়সী গারেকা। কারণ ৩৬ বছর পর পেরুকে বিশ্বকাপে আনার পেছনে তার বড় ভূমিকা ছিল। যদিও রাশিয়ায় গ্রুপ পর্বেই বাদ পড়ার পর আর দলটির সঙ্গে থাকতে ইচ্ছুক নন সাবেক এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। বলেছেন, আর্জেন্টিনা নিজের দেশ, সেখানে কোচ হিসেবে কাজ করতে পারাটা সম্মানের।

অন্যদিকে, গারেকার পাশাপাশি গ্যালার্ডোকে নিয়েও ভালো আগ্রহ আছে দেশটির ফুটবল ফেডারেশনের। বর্তমানে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট এর ম্যানেজার গ্যালার্ডোর খেলোয়াড়দের ভিজ্যুয়ালাইজেশন টেকনিক ব্যবহার নিয়ে খ্যাতি রয়েছে। শুধু তাই নয়, বুদ্ধিমত্তা ও কৌশল প্রয়োগ করে খেলোয়াড়দের মনোসংযোগ সৃষ্টির জন্যও ফেডারেশনের সুনজরে রয়েছেন। তাছাড়া বর্তমান ক্লাব রিভার প্লেটে দারুণ সফল তিনি।

আবার উড়িয়ে দেওয়া যাচ্ছে না ম্যারাডোনার কথাও। ২০১০ বিশ্বকাপের আগে আর্জেন্টিনার কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তবে ৮৬’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক আর্জেন্টাইনদের বিশ্বকাপের সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। তবে নতুন করে তার আগ্রহের কথাও বিবেচনায় রয়েছে ফেডারেশনের।

এ জাতীয় আরও খবর

হার নিয়ে যা বললেন পুতিন!

ত্রি-রত্নের নতুন মিশন

এবার মিলল না গণক উটের ভবিষ্যদ্বাণী

সেমিফাইনালে কে কার প্রতিপক্ষ

রাশিয়ার পরাজয়ের সঙ্গে জুড়ে থাকল ব্রাজিলের নাম!

আফ্রিদিকে ছাড়িয়ে শোয়েব মালিকের ইতিহাস