g মীরের সেই ফেসবুক স্ট্যাটাসের জবাব দিল ‘বুদ্ধিজীবী মহল’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১২ই নভেম্বর, ২০১৭ ইং ২৮শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

মীরের সেই ফেসবুক স্ট্যাটাসের জবাব দিল ‘বুদ্ধিজীবী মহল’

AmaderBrahmanbaria.COM
জুন ৩০, ২০১৭

---

ইদের দিন নামাজের পর বাবার সঙ্গে তোলা সেলফি ফেসবুকে পোস্ট করে বিতর্কে জড়িয়েছিলেন পশ্চিমবঙ্গের তারকা ব্যক্তি মীর। এবার ইসলামিক আইন মেনে মীর আফসার আলির সেই স্ট্যাটাসের জবাব দিল ‘পশ্চিমবঙ্গ মুসলিম বুদ্ধিজীবী মহল। ’

ইদের দিন বাবার সঙ্গে তোলা সেলফি ফেসবুকে পোস্ট করে মীর ছবির ক্যাপশন লিখেছিলেন, “আমার আব্বা… আমার আল্লাহ…”। এ নিয়েই শুরু হয় বিতর্ক। মহান আল্লাহর সঙ্গে কোনো মানুষের তুলনা করা চলে না। এই যুক্তিতে মীরের ফেসবুকে পেজের কমেন্ট বক্সে তাঁকে আক্রমণ করতে থাকেন অনেকে। অনেক ক্ষেত্রে শালীনতার সীমা ছাড়িয়ে যাওয়ায় তৈরি হয়েছিল নয়া বিতর্ক। মীরের পাশে দাঁড়িয়েছিলেন লেখিকা তসলিমা নাসরিনের মতো ব্যক্তি।

মীরের সেই পোস্ট ঘিরে বিতর্কের রেশ এখনও কাটেনি। এরই মাঝে সেই বিতর্ক নিয়ে মুখ খুলল পশ্চিমবঙ্গ মুসলিম বুদ্ধিজীবী মহল। তাঁদের মতে, মহানবী (সঃ) কেও আল্লাহর কাছাকাছি ভাবাও ইসলাম ধর্ম সমর্থন দেয় না। তুলনা করা অনেক বড় পাপ। সেখানে বাবা-মা তো সামান্য।  সমগ্র বিশ্বের সকল মুসলিমের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। মীর বা পীর কেউই ইসলামিক আইনের ঊর্ধ্বে নয়।

এক্ষেত্রে উল্লেখ্য, ইদের দিন মীরের সেই বিতর্কিত ছবি নিজেদের পেজে পোস্ট করেছিল পশ্চিমবঙ্গ মুসলিম বুদ্ধিজীবী মহল। যদিও সেখানে মীরের দেওয়া ক্যাপশনের কোনো উল্লেখ ছিল না। সেই পোস্টেও সমালোচনায় সামিল হয়েছিলেন অনেক ধর্মপ্রাণ মুসলিম।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন