৩১শে অক্টোবর, ২০১৬ ইং, সোমবার ১৬ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


জেলহত্যা দিবস উপলক্ষে ৫ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী


Amaderbrahmanbaria.com : - ২৮.১০.২০১৬

আগামী ৩ নভেম্বর জাতীয় জেলহত্যা দিবস। এ উপলক্ষে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে অনুষ্ঠিত হচ্ছে ৫ দিনব্যপী আলোকচিত্র প্রদর্শনী।

১ নভেম্বর থেকে অনুষ্ঠিত এ প্রদর্শনী জনসাধারনের প্রবেশাধিকার থাকবে ২ থেকে ৫ নভেম্বর। ২২৮ বছরের পুরাতন এই কারাগারে মাত্র ১শ’ টাকার টিকিটের বিনিময়ে জনসাধারনের প্রবেশের অনুমতি থাকছে।

শুক্রবার (২৮ অক্টোবর) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কারা অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

কারা মহাপরিদর্শক বলেন, ২২৮ বছরের ঐতিহাসিক কারাগারে ‘সংগ্রামী জীবনগাঁথা’ নামে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী হবে। ১ নভেম্বর বিকেল চারটায় এ প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

২-৫ নভেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত জনসাধারনের জন্য উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী। ১শ’ টাকা মূল্যের টিকিট সংগ্রহ করে জনসাধারণ স্মৃতিবিজড়িত সংরক্ষিত এই কারাগারে প্রবেশ করতে পারবেন।

টিকিটমূল্য ১শ’ টাকা বেশি হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কম দাম হলে এতোবেশি জনসমাগম হবে, তাহলে এতোবড় এলাকাজুড়ে শৃঙ্খলা রক্ষা করা কঠিন হবে। প্রবেশ লিমিট করতেই টিকিটমূল্য ১০০ করা হয়েছে। শুধুমাত্র যারা আগ্রহী তারাই যেন এ সুযোগটা পান।

কারাগারের স্মৃতি রক্ষা করতে যে উদ্যোগ নেওয়া হয়েছে, কবে থেকে তার কার্যক্রম শুরু হবে জানতে চাইলে তিনি বলেন, কাজ শুরুর আগে প্রধানমন্ত্রী একবার কারাগারে আসতে চান। আশা করছি তিনি শিগগিরই কারাগারে আসবেন। তিনি আসার ১৫ দিনের মধ্যেই পরিকল্পনা অনুযায়ী আমরা কাজ শুরু করবো।

ইতিহাস ঐতিহ্য সংরক্ষনে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী যে ধরনের কাজ করা প্রয়োজন পুরাতন কারাগারস্থলে সেসব কাজ সম্পন্ন করা হবে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close