২৪শে আগস্ট, ২০১৬ ইং, বুধবার ৯ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


শিয়া লিবারেশন আর্মি গঠন করেছে ইরান


Amaderbrahmanbaria.com : - ২০.০৮.২০১৬

 
আন্তর্জাতিক ডেস্ক : শিয়া লিবারেশন আর্মি নামে সেনাবাহিনীর নতুন একটি ইউনিট চালু করেছে ইরান। নতুন ইউনিটের সদস্যদের আরব দেশগুলোতে মোতায়েন করা হবে। আল মাশরিক নামে ইরানের একটি সংবাদমাধ্যমকে ইসলামিক রেভুল্যুশনারি গার্ডের প্রধান মোহাম্মদ আলী আল ফালাকি এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন। শুক্রবার মোহাম্মদ আলীর এই সাক্ষাৎকারটি প্রকাশিত হয়।

Iran1471684191

বর্তমানে ইরাক ,সিরিয়া ও ইয়েমেনে চলমান শিয়া-সুন্নি লড়াইয়ে শিয়াদের পক্ষে মদদ দিয়ে যাচ্ছে ইরান।
মোহাম্মদ আলী জানান, কাসিম সুলেইমানির নেতৃত্বে সিরিয়ায় শিয়া লিবারেশন আর্মি গঠন করা হয়েছে। বর্তমানে এই বাহিনীটি সিরিয়ায় শিয়া যোদ্ধাদের নেতৃত্ব দিচ্ছে। এই সুলেইমানি ইসলামিক রেভুল্যুশনারি গার্ডের এলিট কোয়ার্ডস ফোর্সের প্রধান ছিলেন। তবে এই শিয়া লিবারেশন আর্মি কতো বড় হবে এ ব্যাপারে কিছুই জানাননি মোহাম্মদ আলী।
রেভুল্যুশনারি গার্ডের প্রধান বলেন, ‘ কেবল ইরানিরাই এই বাহিনীর সদস্য নয়। যেখানেই যুদ্ধ হবে, সেখানেই স্থানীয়দের মাধ্যমে আমরা এই ইউনিট গঠন করতে আমরা সেনাদের পাঠাব।

সিরিয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘ আমাদের ইরানি সেনাদের জন্য সিরিয়ার যুদ্ধে সরাসরি জড়িয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ হবে না। প্রশিক্ষণ, অস্ত্র সরবরাহ ও সিরীয়দের তাদের এলাকায় যুদ্ধের জন্য প্রস্তুত করাই আমাদের দায়িত্ব হওয়া উচিৎ।’





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close