বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ে করতেই হবে, পালাবি কোথায়!

ছয় তলার ফ্ল্যাট থেকে ভেসে আসছে আর্ত চিৎকার। ভিতরে এক তরুণীর মাথায় পিস্তল ঠেকিয়ে ‘বন্দী’ করে রেখেছেন এক যুবক। তার দাবি, তিনি মেয়েটিকে ভালবাসেন। বিয়েও করতে চান। মেয়েটি সেই প্রস্তাবে রাজি না হওয়া পর্যন্ত মুক্তি নেই তার।

খবর পেয়ে ঘটনাস্থলে হাজির পুলিশ। কিন্তু ভিতরে প্রবেশের কোনো উপায় ছিল না তাদের। কারণ দরজা ভাঙলেই মেয়েটিকে খুন করে আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছেন ওই প্রেমিক যুবক।

শুক্রবার সকাল থেকে এই নাটকীয় ঘটনা ঘটে ভারতের ভোপাল শহরের মিসরোদ এলাকায়।

সিনেমার কায়দায় বাড়িতে ঢুকে এক উঠতি মডেলকে সারাদিন আটকে রাখেন এক যুবক। তবে আসল চমকটা ছিল ১২ ঘণ্টার এই নাটকের একদম শেষে। তরুণ-তরুণী দু’জনেই যখন জানালেন, পরস্পরকে বিয়ে করতে চান তারা।

স্থানীয় পুলিশ জানায়, উত্তরপ্রদেশের আলিগড়ের বাসিন্দা ওই যুবকের নাম রোহিত সিংহ। মুম্বাইয়ে থাকাকালীন ওই তরুণীর সঙ্গে আলাপ হয় তার। মাস কয়েক আগে মুম্বাই থেকে ভোপাল চলে আসেন ওই তরুণী। রোহিতের দাবি, তারা পরস্পরকে ভালবাসেন। কিন্তু তাদের এই সম্পর্কে রাজি ছিল না মেয়েটির পরিবার। তাই বিয়ের প্রস্তাব নিয়েই শুক্রবার সকালে সোজা প্রেমিকার ফ্ল্যাটে চড়াও হন রোহিত।

পুলিশ জানায়, স্থানীয় সময় সকাল ৬টার দিকে তরুণীর ফ্ল্যাটে ঢুকে ভিতর থেকে দরজা আটকে দেন বছর তিরিশের ওই যুবক। প্রতিবেশীদের কাছে খবর পেয়ে হাজির হয় পুলিশ। বহুতলটি চার দিক দিকে ঘিরে ফেললেও ওই যুবক গুলি চালাতে পারে, এই আশঙ্কায় ভিতরে ঢুকতে পারেনি তারা।

এক পুলিশ কর্তার কথায়, ‘আমরা ভিতরে ঢোকার চেষ্টা করেছিলাম। কিন্তু ওই যুবক সমানে হুমকি দিচ্ছিলেন। তার কাছে একটি দেশি পিস্তল ও কাঁচি ছিল যা দিয়ে তরুণীকে আঘাত করে রক্তাক্ত করেন তিনি।’

রোহিতের দাবি, ওই তরুণীর পরিবারের অভিযোগে অন্যায় ভাবে তাঁকে গ্রেফতার করে হেনস্থা করেছিল পুলিশ। তাই, বাধ্য হয়েই এ বার এই পন্থা নেন তিনি।

ভয় দেখিয়ে রোহিতকে বাগে আনতে না পেরে তাকে বুঝিয়ে সুজিয়ে শান্ত করার চেষ্টা করে পুলিশ। ভিডিয়ো কলের মাধ্যমে বন্ধ দরজার ওপার থেকে কথা হয় দু’পক্ষের। দমকলের লিফ্টের সাহায্যে উঠে জানলা দিয়েও কথা বলে পুলিশ। এক সময়ে খাবার, জল, স্ট্যাম্প পেপার ও মোবাইল চার্জার চান রোহিত। পুলিশ ও মহকুমা শাসকের লাগাতার চেষ্টায় ১২ ঘণ্টা পর দরজা খুলতে রাজি হন তিনি। তাঁদের দু’জনকেই চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, প্রেমিকা যে তাকে বিয়ে করতে রাজি, তা রীতিমতো স্ট্যাম্প পেপারে লিখিয়ে নিয়ে তবেই শান্ত হন রোহিত। তারপর জানলা দিয়ে দুই আঙুলে ‘ভি’ দেখিয়ে বোঝান, জয় হয়েছে তার।

সূত্র: আনন্দবাজার