শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

মুশফিকের ৩০তম ফিফটি

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে ক্যারিয়ারে ৩০তম ফিফটি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। একদিনের ক্রিকেটে ১৯১তম ম্যাচ খেলছেন এ উইকেটকিপার ব্যাটসম্যান। আগের ১৯০ ম্যাচে ৬টি সেঞ্চুরি এবং ২৯টি ফিফটিতে ৫ হাজার ২৬ রান করেছেন দেশের অন্যতম সেরা এ ব্যাটসম্যান।

ওয়ানডে ক্রিকেটে দেশের হয়ে রান সংগ্রহের দিক থেকে মুশফিক তৃতীয়। ১৮৩ ম্যাচে ১১টি সেঞ্চুরি এবং ৪২টি ফিফটির সাহায্যে ৬ হাজার ৩০৭ রান নিয়ে সবার ওপরে আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

আর ১৯২ ম্যাচে ৭টি সেঞ্চুরি এবং ৩৯টি ফিফটিতে ৫ হাজার ৪৮২ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে আঙুলে চিড় ধরায় খেলতে পারছেন না তিনি। অন্যদিকে হাতে চোট পেয়ে দেশে ফিরে এসেছেন তামিম ইকবাল।

পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল ম্যাচে মাত্র ১২ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ দল। সেই অবস্থা থেকে দলকে উদ্ধার করেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন।

চতুর্থ উইকেটে ইতিমধ্যে মুশফিক-মিঠুনরা ১০৩ রানের জুটি গড়েছেন। প্রাথমিক বিপর্যয় এড়িয়ে দলকে এগিয়ে নিচ্ছেন তারা।

এর আগে এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষেও ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেছিলেন তারা। সেদিন ষষ্ঠ উইকেটে দেশের হয়ে সর্বোচ্চ ১২৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন তারা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২৫.৫ ওভারের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ১১৫ রান। ৫৬ ও ৪৪ রানে ব্যাট করছেন মুশফিক ও মিঠুন।