২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


রয়-রুটের ব্যাটে ইংল্যান্ডের জয়


Amaderbrahmanbaria.com : - ২৫.০৮.২০১৬

 

স্পোর্টস ডেস্ক :সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে সহজেই হারিয়েছে ইংল্যান্ড। জেসন রয় ও জো রুটের ফিফটিতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৪৪ রানের জয় পেয়েছে এউইন মরগানের দল। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। আগামী শনিবার লর্ডসে হবে দ্বিতীয় ওয়ানডে।

বুধবার সাউদাম্পটনের রোজ বোলে টস জিতে ব্যাটিং নেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। দলকে ভালো শুরুও এনে দেন তিনি।আজহারের ফিফটিতে ৩৫তম ওভার শেষে পাকিস্তানের স্কোর ছিল ৩ উইকেটে ১৭৩ রান। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের রানটাকে তারা ৬ উইকেটে ২৬০ রানের বেশি নিতে পারেনি।

দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান আসে আজহারের ব্যাট থেকেই। ১১০ বলে খেলা আজহারের ৮২ রানের ইনিংসটি গড়া ৯টি চারে। এ ছাড়া সরফরাজ আহমেদ ৫৫ ও বাবর আজম করেন ৪০ রান।ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল আদিল রশিদ। ২৮ বছর বয়সি এই লেগস্পিনার ৫১ রানে নেন ২ উইকেট।

জবাবে দ্রুতই অ্যালেক্স হেলসকে হারানো ইংল্যান্ড প্রতিরোধ গড়ে রয় ও রুটের ব্যাটে। দ্বিতীয় উইকেটে এই দুজনে গড়েন ৮৯ রানের জুটি। রয়ের (৫৬) বিদায়ে ভাঙে জুটি। দলীয় ১৫৮ রানে ব্যক্তিগত ৬১ রান করে ফেরেন রুট।

ইংল্যান্ড ইনিংসের ৩৪ ওভার শেষে বৃষ্টির জন্য আধা ঘণ্টা খেলা বন্ধ থাকে। খেলা শুরু হলে তাদের নতুন লক্ষ্য দাঁড়ায় ৪৮ ওভারে ২৫২ রান। কিন্তু মাত্র তিন বল খেলা হওয়ার পর আবার বৃষ্টি নামলে আর খেলা হয়নি।

তখন ৩৪.৩ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৯৪ রান। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জয়ের জন্য তখন তাদের দরকার ছিল ১৫১ রান। অধিনায়ক মরগান ৩৩ ও বেন স্টোকস ১৫ রানে অপরাজিত ছিলেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close