২৭শে আগস্ট, ২০১৬ ইং, শনিবার ১২ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


‘বাংলাদেশ সফরে কাউকে বাধ্য করা হবে না’


Amaderbrahmanbaria.com : - ২৫.০৮.২০১৬

 

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সফর করার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে কোনো ক্রিকেটারকেই বাধ্য করা হবে না বলে মনে করেন দলটির সীমিত ওভারের অধিনায়ক এউইন মরগান।

গত ১ জুলাই গুলশানের একটি ক্যাফেতে সন্ত্রাসী হামলার পর অক্টোবরে অনুষ্ঠেয় বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সম্প্রতি বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে গেছেন ইসিবির নিরাপত্তা উপদেষ্টা রেগ ডিকাসন, ইসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের পরিচালক জন কার ও ইংল্যান্ডের পেশাদার ক্রিকেটারদের সংগঠন পিসিএর প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল। তিন সদস্যের এই প্রতিনিধি দল এ ব্যাপারে ইংল্যান্ড দলকে বৃহস্পতিবার ব্রিফিং করবেন।

বাংলাদেশ সফরের দলে থাকা নিয়ে সিদ্ধান্ত ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের ওপর ছেড়ে দেওয়া হবে বলেই মনে করেন মরগান। বিবিসি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে মরগান বলেন, ‘কোনো নির্দিষ্ট সফরের ব্যাপারে কাউকে কখনো বাধ্য করা হবে বলে আমি মনে করি না। গুরুত্বপূর্ণ ব্যাপার হলো পুরো দল একসঙ্গে হয়ে সেখানে যাওয়ার ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে জানা, যাদের ওপর আমাদের আস্থা আছে।’

ইংল্যান্ডের ওয়ানডে দল প্রথম বাংলাদেশ সফর করবে, তাদের ৩০ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। তিনটি ওয়ানডের পর হবে দুটি টেস্ট। মরগান বলেন, ‘আমি খোলা মন নিয়েই তাকিয়ে আছি। যাদের ওপর আমাদের আস্থা আছে তাদের কাছ থেকে কিছু না শোনা পর্যন্ত আপনি কিছুই বাতিল করে দিতে পারেন না। বছরের পর বছর ধরে ইসিবি আমাদের জন্য ভালো হয় এমন সিদ্ধান্ত নিয়েছে। আমরা কখনোই কোনো ঝুঁকিতে পড়িনি।

নিরাপত্তা শঙ্কায় গত বছরের অক্টোবরে বাংলাদেশ সফর স্থগিত করেছিল অস্ট্রেলিয়া। বাংলাদেশে এ বছর অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ইংল্যান্ড দল ঠিকই সেই টুর্নামেন্ট খেলে গেছে। কোনোরকম সমস্যা ছাড়াই সফলভাবে টুর্নামেন্টটি শেষ করে বাংলাদেশ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close