রবিবার, ১১ই নভেম্বর, ২০১৮ ইং ২৭শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

মনোনয়ন ফরম কিনলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী-৩ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন তিনি।শুক্রবার সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন কেনার মধ্য দিয়ে শুরু হয়েছে ফরম বিক্রি কার্যক্রম। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া- কোটালিপাড়া) ও অন্য আরেকটি আসনের জন্য দুটি মনোনয়ন ফরম কেনেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোপালগঞ্জের বাসিন্দা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহসহ স্থানীয় আওয়ামীলীগের নেতারা।এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষেও ১টি মনোনয়ন ফরম কিনেছেন। সংসদেরচীপ হুইপ আ স ম ফিরোজ, হুইপ আতিকুর রহমান আতিক। এছাড়াও ফরম তুলেছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

নোয়াখালী-৫ এর জন্য ওবায়দুল কাদেরের পক্ষ থেকে ফরম তুলে দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সা. সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।এ ছাড়াও আরও মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। প্রত্যেকের হাতে ফরম তুলে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।মনোনয়ন বিক্রিতে যেকোনো ধরনের বিশৃঙ্খলার এরাতে ৮ বিভাগের জন্য ৮টি বুথের ব্যবস্থা করা হয়েছে। এবার আওয়ামী লীগের মনোনয়ন ২৫ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা বাড়িয়ে ৩০ হাজার টাকা করে বিক্রি করা হচ্ছে। ৮ বিভাগের দায়িত্ব প্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম মনিটরিং করছে।

ঢাকা বিভাগের দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল। সিলেট বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল- আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। রংপুর বিভাগে দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

খুলনা বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বরিশাল বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম। রাজশাহী বিভাগের দায়িত্বে রয়েছেন জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। ময়মনসিংহ বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মেসবাউদ্দিন সিরাজ।নির্বাচনী তফসিল ঘোষণায় সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।