সোমবার, ১২ই নভেম্বর, ২০১৮ ইং ২৮শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিকল্পধারায় যাচ্ছেন বিএনপির ১৫০ সাবেক এমপি!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন চমক সৃষ্টি করতে যাচ্ছে ডা. বদরুদ্দৌজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ। জানা গেছে, যদি শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে অংশ না নেয় তাহলেবি এনপির অর্ধ-শতাধিক নেতা নির্বাচনে অংশ নেওয়ার জন্য বিকল্পধারার পাইপলাইনে রয়েছেন। গ্রিন সিগন্যাল পেলেই তারা নির্বাচনের মাঠে সক্রিয় হবেন।

সূত্র জানায়, বিকল্পধারার অন্যতম মুখপাত্র মাহী বি. চৌধুরীর নেতৃত্বে একটি টিম বিএনপির অভিমানী এসব নেতাদের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন। আর এ টিমের অন্যতম সমন্বয়য়ের দায়িত্ব পালন করছেন সদ্য বিকল্পধারায় যোগদানকারী ঝাঁনু কূটনীতিক এক সময়ের বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী।বিকল্পধারার একজন নেতা বলেন, বিএনপির মনোনয়ন বঞ্চিত একটি অংশের বিকল্পধারা থেকে নির্বাচন করার প্রক্রিয়া আগে থেকেই শুরু হয়েছিল। এখন বিএনপি যদি নির্বাচন বর্জন করে, তাহলে বিকল্পধারা অনেক যোগ্য এবং জনপ্রিয় প্রার্থী পাবে।

বিকল্পধারার এক প্রেসিডিয়াম সদস্য জানান, ভোটের মাঠে চমক থাকবে এবার বিকল্পধারার। ওই নেতার মতে, বিএনপিতে দীর্ঘদিন যাবত যারা অবহেলিত কিংবা দল থেকে সাময়িক বহিস্কৃত কিন্তু এলাকায় তাদের গ্রহণযোগ্যতা রয়েছে সেসব নেতাদের তালিকা এখন বিকল্পধারার নির্বাচনী সেলে। তালিকা ধরে ধরে বিএনপির সেসব নেতাদের সঙ্গে কথা বলছেন কখনো বি. চৌধুরী,কখনো মাহি বি চৌধুরী কিংবা শমসের মুবিন চৌধুরী। সূত্র: বাংলাদেশ জার্নাল