রবিবার, ১১ই নভেম্বর, ২০১৮ ইং ২৭শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

যে ২ আসনে মনোনয়ন কিনেছেন প্রধানমন্ত্রী

মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির প্রার্থী হয়ে যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চান, তারা সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে সকাল ১০টা থেকে মনোনয়ন কিনতে পারছেন।শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। বঙ্গবন্ধু কন্যার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় গোপালগঞ্জ ও কোটালিপাড়ার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর পক্ষে দুটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। একটি গোপালগঞ্জ-৩ আসনের এবং অন্যটি রংপুর-৬ পীরগঞ্জ। এর মধ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া প্রধানমন্ত্রীর পৈতৃক বাড়ি এবং পীরগঞ্জ তার শ্বশুরবাড়ি।এছাড়াও বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষেও মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় জাতীয় সংসদের চীপ হুইপ আ স ম ফিরোজও সঙ্গে ছিলেন। এরপর নোয়াখালি-৫ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানিয়েছে, গতবা‌রের চে‌য়ে পাঁচ হাজার টাকা বা‌ড়ি‌য়ে এবা‌র প্রতি‌ ফ‌রমের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য নির্বাচনী কার্যালয়ের সব প্রস্ততি সম্পন্ন। এ জন্য অফিস নতুন করে সাজানো হয়েছে।