বুধবার, ৩১শে অক্টোবর, ২০১৮ ইং ১৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

পুরাতন ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া ব্যবসায়ী ফোরামের উদ্যোগে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত

তারিকুল ইসলাম সেলিম , ঢাকা :  আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মো. মঈনউদ্দিন মঈনের সমর্থনে পুরাতন ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া ব্যবসায়ী ফোরামের উদ্যোগে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । ২৭ অক্টোবর রোজ শনিবার মালিটোলা ইংলিশ রোডে ফজলুল করিম কমিনিটি সেন্টার (বংশাল থানা উপরে) সভাটি অনুষ্ঠিত হয় ।

মতবিনিময় ও আলোচনা সভাটি বিকাল সাড়ে ৫ টায় শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের পূর্বেই হল রুমের চতুর দিক কানায় কানায় পূরিপূর্ন হয়ে ৩ তলা ৪ তলা ও নিচে মানুষ অবস্থান নিলে সভাটি বিশাল জনসভা ও ব্রাহ্মণবাড়িয়া বাসীর মিলন মেলায় পরিনত হয়। এ সময় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মঈনউদ্দিন মঈনকে এমপি হিসেবে দেখতে স্লোগানে স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে উঠে।

পুরাতন ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ আবুল খায়ের এর সভাপতিত্বে মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, ৯০ এর ছাত্র গণ-আন্দোলনের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক জননেতা আলহাজ্ব মো. মঈনউদ্দিন মঈন। বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযুদ্ধা কাস্টমস শাহজাহান মৃধা, কর্ণেল (অব) শাহ আলম পিএসসি, সাবেক এ এসপি বীর মুক্তিযুদ্ধা আমিনুল হক, বাংলাদেশ জনতা ব্যাংকে ফাস্ট এসেস্টেন্ট জেলারেল ম্যানেজার (এজিএম), (অবঃ) হাজী মোঃ শফিকুল হক, রূপালী ইনসুরেন্সের ব্যবস্থাপক (দাবি বিভাগ) মোহাম্মদ আহসানউল্লাহ ফরিদ

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (হিসাব ও অর্থ) একেএম মফিজুর রহমান, পুরাতন ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সাদেকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ সিরাজুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ আলাউদ্দিন ভূঁইয়া, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কামরুজ্জামান ভূঁইয়া, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ জসিমউদ্দিন, বাংলাদেশ ব্যাগ প্রস্তুতকারী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ দেলোয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মাহববুর রহমান, ঢাকা সেন্ডেল-সু প্রস্তুতকারক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতা মোঃ সোহেল মিয়া, বাংলাদেশ যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক আলামিনুল হক আলামিন, ঢাকা উত্তর মহানগর আওয়ামী যুব লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মামুন সরকার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাজী মীর মনির হোসেন টটুল, ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব লীগের সহ সভাপতি ইফতেহার উদ্দিন স্বপন, ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস, সাবেক এমপি জুবাইদা খাতুন পারুলের কন্যা সাবেক ছাত্রলীগ ও নারী নেত্রী তৃপ্তি আশরাফ

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক এবিএম আরিফ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য শাহ আলম, মোঃ নাজিমউদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক যুগ্ন- সাধারণ সম্পাদক এ এইচ এম আল আমিন সহ প্রমুখ। মতবিনিময় ও আলোচনা সভার নিবেদক, সরাইল ৯ নং শাহাজাদাপুর ইউনিয়নের চেয়ারম্যান হাজী রফিকুল ইসলাম খোকনের বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া সভায় একেরপর এক অতিথি ও নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন আমরা এমন একজন নেতাকে পেয়েছি যিনি কর্মীদের মুখের দিকে তাকালেই মনের ভাষা বুঝেন, তিনি যে জনপদ দিয়ে হেটে যান সে এলাকার চিত্র দেখেই বুঝেন মানুষের সুখ দুঃখ হাসি কান্নার কথা। মানুষের বিপদ আপদে তিনি তাদের সব সময় ছুটে যান । জননেতা মো. মঈনউদ্দিন মঈন মানুষের আস্থা বিশ্বাস ভালবাসায় ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল-আশুগঞ্জ) আসনে জনপ্রিয়তায় সবার শীর্ষে অবস্থান করছেন। দীর্ঘ তিনি যুগেরর অধিককাল ধরে রাজনীতির সাথে জড়িত থেকে তিনি মা, মাটি ও মানুষের কল্যাণে কাজ করেছেন।

পুরাতন ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া ব্যবসায়ী ফোরামের পক্ষ থেকে অবহেলিত এ জনপদের অকৃত্রিম বন্ধু দলের দুর্দিনের কান্ডারি আলহাজ্ব মো. মঈনউদ্দিন মঈনকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল-আশুগঞ্জ) আসনে নৌকা প্রতীকে মনোনীত করতে আওয়ামী লীগের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান।

এ সময় অন্যন্যাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অন্যতম সংগঠক আবু রিজভী আহমদ, ২০ নং ওয়ার্ড ঢাকা দক্ষিন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওলিউর রহমার ওলি, আড়াইসিধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মুকবুল হোসেন, আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন, আশুগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেলিম জাহানঙ্গীর, তারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলম, তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ রাকিবুল হাফেজ রাসেল, পানিশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ আমজাদ হোসেন, আওয়ামী লীগ নেতা মোঃ সানাউল্লাহ মেম্বার, মোঃ সুরুজ মেম্বার, আশুগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহিন বকসি, আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শাহিন সিকদার, আশুগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আমিন খাঁন, আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ আহমেদ রনি সহ প্রমুখ নেতৃবৃন্দ ।

পুরাতন ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া ব্যবসায়ী ফোরামের মতবিনিময় ও আলোচনা সভাটি সার্বিক পরিস্থিতি পরিদর্শনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র লালবাগ বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান উপস্থিত ছিলেন।

মোঃ শাহ আলম ও আমির হামজা সোহাগের যৌথ উপস্থাপনায় মতবিনিময় ও আলোচনা সভায় পুরান ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট ব্যবসায়ী, সামাজিক ব্যক্তিত্ব, রাজনীতিক ও গণমাধ্যম কর্মীরা ছাড়াও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মতবিনিময় ও আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। জনপ্রিয় কণ্ঠশিল্পী আদিবা, শারমিন সুলতানা উপমা, বাবু ও শারমিন আকতার সঙ্গীত পরিবেশন করেন।

এ জাতীয় আরও খবর

আশুগঞ্জে আওয়ামীলীগের কর্মীসভা জনসভায় পরিনত

আশুগঞ্জে জাতীয় পার্টির বর্ধিত সভা অনুষ্ঠিত

আশুগ‌ঞ্জে ‌শিক্ষক ও বীর মু‌ক্তি‌যোদ্ধা‌দের সংবর্ধনা, চেক হস্তান্তর 

আশুগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে তারেক রহমানসহ জড়িত সকলের ফাঁসির দাবিতে প্রতিবাদ অনুষ্ঠিত

আশুগঞ্জের খাড়াসারে দেশের প্রথম গ্লাসের নির্মিত মসজিদ উদ্বোধন

আশুগঞ্জের খাড়াসারে দেশের প্রথম গ্লাসের নির্মিত মসজিদ উদ্বোধন

আশুগঞ্জে উপজেলা আওয়ামী লীগে বর্ধিত সভা অনুষ্ঠিত

আশুগঞ্জে আনিছুর রহমানের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

১৩শ কোটি টাকা ব্যয়ে আশুগঞ্জে নির্মিত হচ্ছে দ্বিতীয় কন্টেইনার নদীবন্দর