রবিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

অকালে চলে গেলেন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ লম্বা ব্যক্তি

অনলাইন ডেস্ক : এতটাই লম্বা ছিলেন তিনি। ৮ ফুট উচ্চতা। শুনলে অবাক লাগে। কিন্তু এটাই তো সত্য। আর ছিলেন বলতে হচ্ছে কারণ তিনি আর নেই। মাত্র ৩৩ বছর বয়সেই চলে গেলেন সাবা জব্বর হাদি।

এমন সুবিশাল উচ্চতা নিয়ে তাকে ৩৩ বছর ধরে ভুগতে হয়েছে। শুরু থেকেই নানা শারীরিক সমস্যায় ছিলেন তিনি। আর তার বেশির ভাগটাই এমন অস্বাভাবিক উচ্চতার জন্য। শেষ পর্যায় এসে গুরুতর হার্টের সমস্যায় কাবু হয়ে পড়েছিলেন সাবা জব্বর।

ইরাকের সবচেয়ে লম্বা ব্যক্তি হিসেবে তিনি বিশ্ববাসীর কাছে পরিচিত ছিলেন। উচ্চতা ৭.৯৪ ফুট। তবে তিনিই বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি নন। উচ্চতার বিচারে তুরস্কের সুলতান কোসেনের পর দ্বিতীয় ছিলেন তিনি। জব্বরের থেকে তিনি প্রায় দেড় ইঞ্চি মতো বেশি লম্বা।

বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু এমন অস্বাভাবিক উচ্চতার মানুষকে কেউ জীবনসঙ্গী হিসেবে পেতে চাননি। তাই শেষমেশ আর জব্বরের বিয়ে করার সাধটুকু পূরণ হয়নি। সেই নিয়ে আক্ষেপের কথাও বলেছিলেন এক সাক্ষাৎকারে।

সম্প্রতি থাইরয়েড সার্জারির জন্য ভারতে এসেছিলেন জব্বর হাদি। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন। প্রাথমিকভাবে তার মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাক-কে দায়ী করা হচ্ছে।