বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

হবু শ্বশুর-শাশুড়ির সাথে প্রথম দেখায় যে পোশাক ভুলেও পরবেন না!

ভালোবাসার মানুষের পিতা-মাতার সাথে প্রথমবার দেখা হওয়া অনেক বড় একটি ঘটনা। কারণ, এই প্রথম দেখার ওপরে অনেকাংশেই নির্ধারণ করে সম্পর্কের ভবিষ্যৎ। প্রথম দেখায় যে ধারণা তৈরি হয়, পরবর্তীতে সেটা পরিবর্তন প্রায় ক্ষেত্রেই অসম্ভব হয়ে দাঁড়ায়। আর তাই, যে কোন মানুষের সাথেই প্রথম দেখাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে হবু শ্বশুর-শাশুড়ি কিংবা বড় ভাই-বোনের সামনে। জেনে নিন ভালোবাসার মানুষের পিতা- মাতা বা কিংবা বড় ভাই-বোনের সাথে দেখা হবার সময়ে যে পোশাকগুলো কখনোই পড়বেন না। এসব পোশাক পরিধানের কারণে তারা আপনাকে রুচিহীন, উগ্র, বাজে পরিবারের সন্তান এবং তাঁদের সন্তানের জীবনসঙ্গী হবার অযোগ্য ভাবতে পারেন।

অতিরিক্ত স্টাইলিশ, সংক্ষিপ্ত বা বিচিত্র পোশাক

হাল ফ্যাশনে অনেক রকমের বিচিত্র ডিজাইনের পোশাক বের হলেও সেসব পরিধান করে হবু শ্বশুর-শাশুড়ির সামনে যাওয়া সম্ভব হয়। আপনি বন্ধুদের সাথে বেড়াতে গেলে বা ক্লাবিং করার সময়ে যা পরিধান করেন সেগুলোও এই ক্ষেত্রে খাটবে না। অতিরিক্ত ফ্যাশনেবল ও ছোট পোশাক পরিধান অবশ্যই করবেন না। বিচিত্র পোশাক যেমন আপনার ঘরের জামা বা জিমের পোশাক পরেও চলে যাবেন না। এমন পোশাক বেছে নিন যাতে মুরব্বীদের চোখে দৃষ্টিকটু না দেখায়।

শার্টের বোতাম খোলা, ব্লাউজের বড় গলা

শার্টের বোতাম যেন কোনভাবেই খোলা না থাকে, সেটি বিশেষ লক্ষণীয়। কামিজ বা ব্লাউজের গলা যেন মেয়েদের ক্ষেত্রে বড় না হয়, সেটাও নজরে রাখুন।

অতিরিক্ত আঁটসাঁট পোশাক

পোশাক শালীন হলেও যদি তা অতিরিক্ত টাইট হয়ে থাকে, সেটা অবশ্যই সুন্দর দেখায় না। পুরুষ ও নারী দুই পক্ষই এই ক্ষেত্রে আঁটসাঁট পোশাক একদম পরিহার করুন। লেগিংস, জেগিংস, টাইট জিনস, টাইট গেঞ্জি পরিহার করুন শতভাগ।

রঙের ব্যাপারটি বুঝতে হবে

উজ্জ্বল রঙ মানেই সুন্দর নয়, সেটা হতে পারে দৃষ্টিকটুও। নরম ও মিষ্টি রঙের পোশাক বেছে নিন, যা আপনাকে মানায়। চকচকে পোশাক পরিহার করুন। পোশাকের দাম যাই হোক, তা যেন দেখতে মানানসই হয়।

চকচকে গহনা, ব্যাগ ইত্যাদি

গহনা, ব্যাগ ইত্যাদিও আপনার পোশাকের অংশই। বড় ও চকচকে যে কোন কিছু পরিহার করুন। পুরুষেরা গহনা পরিধানেরই প্রয়োজন নেই। নারীরা গহনা পরতে চাইলে সামান্য কিছু বেছে নিন। অবশ্যই পার্টিতে পরার গহনা পরিধান করবেন না।

বাজে জুতো ও সুগন্ধী

ব্যক্তিত্বের অন্যতম পরিচায়ক এই দুটি বস্তু। শব্দ হয় এমন কোন জুতো পরবেন না। পুরুষেরা স্যান্ডেল পরিধান করে যাবেন না, সুন্দর করে পলিশ করা জুতো পরুন। নারীরা খুব বেশি উঁচু জুতো বা হাই হিল পরিধান করবেন না। এমন কিছু পরুন যাতে অস্বস্তি বোধ না হয়, দেখতেও ভালো লাগে।

উৎসবের সাজ

শশুর-শাশুড়ি অবশ্যই গুরুত্বপূর্ণ মানুষ। কিন্তু সেটার অর্থ এই নয় যে পার্টি সাজ দিয়ে দেখা করতে যেতে হবে। স্বাভাবিক থাকুন। অতিরিক্ত মেকআপ বা পার্লারের সাজ পরিহার করুন। পরিষ্কার-পরিচ্ছন্ন ও পরিপাটি থাকাটাই আসল ব্যাপার। নোংরা ও এলোমেলো অবস্থা একেবারেই পরিহার করতে হবে।

পোশাকেই আপনার রুচি ও শিক্ষার বড় অংশটি ফুটে ওঠে। তাই পোশাকের ব্যাপারে সচেতন হোন অবশ্যই।

Print Friendly, PDF & Email