বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

শাকিব কি ফিরবেন?

এই সংসার মা-ছেলের। এই সংসারের সুখ ও দু:খ দুজনার ভাগাভাগি করতে হয়। যেমন ঈদের দিনটা, মা ছেলে চলে গেলেন লং ড্রাইভে। মা গাড়ি চালিয়েছেন। ছেলে পাশে বসা। মা-ছেলের একসঙ্গে চলে শপিং। একসঙ্গে হয় রেস্টুরেন্টে খাওয়া।

আব্রাম বড় হচ্ছে। এইতো আর কয়েকবছর পরই বুঝবেন বাবা-মায়ের বাস্তবতা। আব্রাম এখন মায়ের কাছে আছে। আর মা অপু আব্রামের জন্য সব করতে পারে।

অপু সাফ জানিয়েছেন তিনি মুসলমানই থাকবেন। এর একমাত্র কারণ তাঁর ছেলে। অপু বলেন, ‘ছেলেকে কনফিউশনে রাখতে চাই না। আমি স্বামীর জন্য মুসলমান হয়েছিলাম। স্বামী নেই, অনেকে নিজ ধর্মে ফিরে যায়। কিন্তু আমি কেন বারবার ধর্ম পরিবর্তন করবো। আমি ইসলাম বিশ্বাস করেই এ ধর্ম পালন করি।

আর ছেলে যখন বড় হবে। তখন ওর বাবার ধর্ম একটি হবে, আর মায়ের ধর্ম আরেকটি হবে। ছেলে কনফিউশনে পরে যাবে। ওর সব জায়গায় প্রশ্নের সম্মুখীন হতে হবে। আমি চাই না ও এই পরিস্থিতিতে পড়ুক।’

সংসার বাঁচানোর জন্য দীর্ঘদিনের সিনেমা ক্যারিয়ারও বিসর্জন দিয়েছিলেন। মন গলেনি স্বামীর। অপু কি এখনো প্রত্যাশা করে তার স্বামী ফিরবে তার সংসারে?
অপুকে বলবে, যা হয়েছে ভুলে যাও। আমরা নতুন করে সবকিছু শুরু করি। আমাকে ক্ষমা করে দাও। তখন কী করবেন অপু? অনেকে ভাবছেন, শাকিব আবারো ফিরবে অপুর নীড়ে।

তবে অপু তা নিয়ে কিছু ভাবছেন না। জয়-অপুর সংসার ও পথচলা বেশ ভালোই চলছে। অপু কলকাতায় একটি ছবির শুটিং শেষ করলেন। অপু বলেন, নতুনভাবে সবার মাঝে আসতে চাই। মানুষের ভালোবাসা আমার বেঁচে থাকার প্রেরণা। সবার ভালোবাসা নিয়েই আগামী দিনগুলো চলতে চাই।

Print Friendly, PDF & Email