রবিবার, ৩রা জুন, ২০১৮ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নদী ভাঙনে যে কোনো সময় বিলীন হতে পারে চাতলপাড়

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের নদী তীরবর্তী চাতলপাড় চকবাজারসহ বেশ কিছু এলাকা নদী ভাঙনে হুমকির মুখে পড়েছে। ব্যবসায়ীসহ পরিবারের লোকজন আতংকের মধ্যে দিন কাটাচ্ছে।
সরেজমিনে দেখা গেছে, গত কয়েক দিনের বৃষ্টিপাতের ফলে মেঘনায় পানি বেড়েছে। নদীর পানির গভীরতা প্রায় ১৩০ থেকে ১৫০ ফুট। মেঘনার তীব্র স্রোতে চাতলপাড় চকবাজারসহ পাশ্ববর্তী এলাকার ঘরবাড়ি ধসে পড়ার হুমকির মুখে রয়েছে। বাজারের বিভিন্ন দোকানঘরে ফাটল সৃষ্টি হয়েছে। ব্যবসায়ীরা দোকানের মালামাল অন্যত্র সরিয়ে ফেলছে।
চকবাজার এলাকায় গণেশ রায়ের বাড়ির দেওয়াল নদীর দিকে হেলে পড়ে ফাটল দেখা দেওয়ায় মালামালসহ প্রয়োজনীয় জিনিসপত্র সরিয়ে ফেলেছেন। যে কোনো সময় বাজারের দোকানপাটসহ কিছু পরিবারের ঘর নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে। তাই তারা আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। ব্যবসায়ী মহলসহ এলাকাবাসী দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।
স্থানীয় সংসদ সদস্য বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম বলেন সংবাদ পাওয়ার পর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মাসউদ পারভেজ মজুমদার বলেন, উল্লেখিত এলাকা চিহ্নিত করে ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ বলেন, দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করা হলে যে কোনো সময় বাজারের দোকানপাটসহ কিছু পরিবারের ঘরবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে।
ইত্তেফাক
Print Friendly, PDF & Email