সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

রশিদ আমাদের জন্য ভয়ঙ্কর : সাকিব

স্পোর্টস ডেস্ক: আইসিসি’র টি-টোয়েন্টির র‍্যাংকিংয়ে আফগানিস্তানের চেয়ে পিছিয়ে বাংলাদেশ। কিন্তু এর আগে দুদলের দেখা মাত্র এক টি-টোয়েন্টি ম্যাচে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের দেখায় বাংলাদেশের কাছে বড় পরাজয়ের স্বাদ পেতে হয়েছিল আফগানিস্তানের। এরপর কয়েকবার দেখা হয় ওয়ানডে ম্যাচে। তাতেও বাংলাদেশের সাথে খুব একটা সুবিধা করতে পারেনি আফগানিস্তান।

গতকাল দেরাদুনে সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ৮ উইকেটে হেরে কিছুটা ব্যাকফুটে বাংলাদেশ সেটা না বললেও বোঝা যায়। তবে সাকিব আল হাসান এসব মানতে নারাজ। হ্যা সাকিব আফগানিস্তানকে সমীহ করছেন ঠিকই। তাই বলে এই না যে ভয়ে হেরে বসবে।

আজ রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় হবে সিরিজের প্রথম ম্যাচ। আফগানিস্তান র‌্যাংকিংয়ে এগিয়ে থাকলেও বাংলাদেশ অনুপ্রেরণা পাচ্ছে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের জয় আর ফাইনালে ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি ম্যাচ।

গতকাল শনিবার সিরিজের ট্রফি উম্মোচনকালে সাকিব কথা বলেন গণমাধ্যমের সঙ্গে।

আরও : জোড়া ব্রেনের রাবেয়া-রোকেয়া: দ্বিতীয় অপারেশনে ৩০-৫০ লাখ টাকার যন্ত্রপাতি লাগবে

দেরাদুনের কন্ডিশন নিয়ে সাকিব বলেন, আমরা আগামীকালের ম্যাচের দিকে তাকিয়ে আছি। যদিও পিচটি স্লো এবং কিছুটা নিচু কিন্তু পৃথিবীর অনেক দেশেই এমন পিচ রয়েছে। তবে আমরাও এমন উইকেটে খেলেছি। কন্ডিশন নিয়ে খুব একটা ভাবছিনা। কিন্তু উইকেট একেবারেই নতুন। যে কোন কিছুই হয়ে যেতে পারে। আমরা ম্যাচ বাই ম্যাচ খেলে সিরিজ জিততে চাই। তবে সিরিজ জিততে হলে অবশ্যই নিজেদের সেরাটা দিতে হবে আমাদের।

বাংলাদেশের জন্য সিরজটিতে সবচেয়ে বড় হুমকি রশিদ খান ও মুজিবুর রহমানের স্পিন। সদস্য সমাপ্ত সানরাইর্জাস হায়দরাবাদের হয়ে লেগ স্পিনার রশিদের সঙ্গে খেলেছেন সাকিব।

আফগানদের সেরা অস্ত্রকে নিয়ে টাইগার অধিনায়ক বলেন, র‍্যাংকিংই প্রমাণ করে সে কত ভালো বোলার। সে বর্তমানে এক নাম্বার বোলার। তাই স্বভাবতই সে আমাদের জন্য ভয়ঙ্কর।’

সাকিবের পাশেই বসা ছিলেন দলের ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশ। অবশ্য এখনই জোর দিয়ে কিছু বলছেন না তবে আশাবাদী ক্যারিবীয় কিংবদন্তি।

Print Friendly, PDF & Email