সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

একটি সুন্দর ও পরিচ্ছন্ন সমাজ গঠনে সাংবাদিক সমাজের ভূমিকা গুরুত্বপূর্ন : মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, একটি সুন্দর ও পরিচ্ছন্ন সমাজ গঠনে সাংবাদিক সমাজের ভূমিকা গুরুত্বপূর্ন।

তিনি শনিবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বর্তমানে সারাদেশে মাদক বিরোধী বিশেষ অভিযান চলছে। একটি মাদকমুক্ত দেশ গঠনে মাদক বিরোধী অভিযান যাতে সফল হয় সেজন্য সাংবাদিকদেরকে ইতিবাচক ভ‚মিকা রাখতে হবে। তিনি ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাংবাদিকদের প্রশংসা করে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকরা সব সময় ইতিবাচক ও উন্নয়নমূলক সংবাদ পরিবেশন করে।

তিনি বলেন, আগামী প্রজন্মের বাসযোগ্য মেধাভিত্তিক ও বিজ্ঞানমনস্ক একটি ব্রাহ্মণবাড়িয়া গঠনে আমরা কাজ করছি। ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সমস্যার প্রসঙ্গ তুলে তিনি বলেন, ১৯ কোটি টাকা ব্যায়ে ব্রাহ্মণবাড়িয়ার বাইপাস সড়কের সংস্কার কাজ চলছে। ব্রাহ্মণবাড়িয়ার জেলা সদরের সাথে বিজয়নগর উপজেলার সরাসরি সংযোগ সড়ক “শেখ হাসিনা সড়ক” এর জন্য তিনটি ব্রীজের টেন্ডার ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। সহসাই কার্যাদেশ দেওয়া হবে।

আরও : প্রয়োজনে জাকির নায়েককে গ্রেপ্তার করবে মালয়েশিয়া

এছাড়াও প্রায় ৫৯ কোটি টাকা ব্যায়ে সুলতানপুর- আখাউড়া সড়কের প্রশস্থকরনের কাজের টেন্ডার হয়েছে। তিনি বলেন, অর্থভাবে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার অনেক রাস্তার সংস্কার কাজ এতোদিন করা যায়নি। বর্তমানে কয়েকটি সড়কের সংস্কার কাজ হয়েছে, বাকীগুলোর কাজও দ্রুত শুরু করা হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বিদ্যুৎ নিয়ে ভোগান্তিও অচিরেই সমাধান হবে।

মোকতাদির চৌধুরী এমপি বলেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাথে আমার আত্মার সম্পর্ক। প্রেসক্লাবের নেতারা ডাকলেই এখানে চলে আসি। তিনি বলেন, প্রেসক্লাবের উন্নয়নে যা যা দরকার সবই আমি করব ইনশাল্লাহ।

প্রেসক্লাবে সিনিয়র সহ-সভাপতি আল-আমীন শাহীনের পরিচালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শাহ আলী , পৌর মেয়র মিসেস নায়ার কবীর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ এ এসএম শফিকউল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব আজিজুল হক, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মোঃ আবু সাঈদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। দোয়া পরিচালনা করেন মদিনা মসজিদের খতিব মাওলানা জুনায়দ আইয়ূবী। ইফতার মাহফিলে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email