সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ব্যস্ত আছেন পীরগঞ্জের তিন শতাধিক পোশাক কারিগর

আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে ব্যস্ত হয়ে পড়েছেন পীরগঞ্জের শহরে চারটি অভিজাত মার্কেট সহ বিভিন্ন এলাকার তিন শতাধিক পোশাক কারিগর। এর মধ্যে শুধু শহরের অভিজাত মার্কেট বলে খ্যাত ঢাকাইয়া মার্কেট, কলেজ বাজার মার্কেট ও পুরাতন বাজারের দোকানগুলোতে পোশাক তৈরি করছেন প্রায় ২৫০ জন কারিগর। কারিগরেরা জানিয়েছেন, পুরোপুরি ব্যস্ত হতে আরও কয়েকদিন লাগবে। তখন ভালোভাবে জমে উঠবে বিভিন্ন ধরণের পোশাক তৈরির কাজ।

আরও : জোড়া ব্রেনের রাবেয়া-রোকেয়া: দ্বিতীয় অপারেশনে ৩০-৫০ লাখ টাকার যন্ত্রপাতি লাগবে

পীরগঞ্জের নিউ ফ্যাশন টেইলার্সের মালিক প্রফুল্ল কুমার জানান, তার দোকানে রোজার কয়েক দিন আগে থেকেই কাজের অর্ডার শুরু হয়। তার দোকানে মেয়েদের কাজই বেশি। এবার তার দোকানে মেয়েদের জিপসি ও লেহাঙ্গা নামে পোশাক তৈরিতে মজুরি খরচ নেয়া হচ্ছে ৬৫০ টাকা এবার তিনি দুইশ জিপসি তৈরি করবেন বলে জানান। মডেল টেইলার্সের খিরমহন রায় জানান, তার দোকানে মেয়েদের বিভিন্ন ধরণের থ্রি পিস তৈরি হচ্ছে বেশি। প্রতিটি থ্রি পিসে খরচ পড়ছে ২৫০ থেকে ৩০০ টাকা। ডলফিন টেইলার্সের মালিক মশিউর রহমান জানান, তিনি তৈরি করছেন বোরখা ও থ্রি পিস। প্রতিটি থ্রি পিস তৈরিতে মজুরি বাবদ খরচ হচ্ছে ২৩০ থেকে ২৬০ টাকা এবং বোরখা তৈরিতে মজু

পীরগঞ্জ দর্জি কারিগরি সমিতির সভাপতি সাদেুকল ইসলাম জানান, সমিতিভূক্ত ২৫০ জন সহ, অনান্য মার্কেট ও পুরাতন বাজার সহ দর্জি কারিগর রয়েছেন প্রায় সাড়ে তিনশ। ঈদকে সামনে রেখে তারা এখন ব্যস্ত হয়ে পড়েছেন পোশাক তৈরির কাজে। তিনি আরো বলেন, অন্যান্য বছর কারিগরদের মুজরি নিয়ে ঝামেলা হলেও এবার এ নিয়ে কোনো ঝামেলা নেই। এবারও তাদের জন্য দুই থেকে ১০ টাকা পর্যন্ত মজুরি বাড়ানো হয়েছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

কক্সবাজারে বেকার হওয়ার আশঙ্কায় ৬ হাজার জেলে!

শিক্ষক রাজীব মীরকে বাঁচাতে প্রয়োজন মাত্র ১০ টাকা!

‘১০ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি, এবারও বাড়বে না’

শতভাগ ঈদ বোনাস দাবি বেসরকারি শিক্ষকদের

বাঁচানো গেলো না মিমকে

বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসের টিকিট বিক্রি শুরু ৫ জুন