সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

জিদানের উত্তরসূরি হতে এগিয়ে যারা

স্পোর্টস ডেস্ক: একের পর এক সাফল্য পাওয়া সত্ত্বেও হুট করেই রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জিনেদিন জিদান। যা লাখ লাখ রিয়াল সমর্থকের মতো বিশ্বাস করতে পারেননি সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরাও। ফান্সের হয়ে বিশ্বকাপ জয়ী এই তারকার পদত্যাগে এখন কোচহীন স্প্যানিশ দলটি।

ঐতিহাসিক এই ক্লাবের কর্মকর্তারা তাই চাইছেন যত তাড়াতাড়ি সম্ভব রোনালোদের দায়িত্ব নির্ভরযোগ্য কোচের হাতে তুলে দিতে। সেই দিক দিয়ে এখন রিয়ালের কোচের দৌঁড়ে উঠে আসছে একাধিক নাম।
আসুন দেখেনি কাদের নাম উঠে আসছে জিদানের উত্তরসূরি হিসেবে।

ইয়ুগেন ক্লপ
কয়েক দিন আগেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের হেড কোচ হিসেবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হয়েছিলেন ক্লপ। কিন্তু তখনও তিনি হয়তো আঁচ করতে পারেননি কয়েক দিন পরেই তাঁর সামনে চলে আসতে পারে রিয়ালের কোচ হবার প্রস্তাব। স্প্যানিশ গণমাধ্যমে কান পাতলেই শোনা যাচ্ছে লস ব্লাঙ্কোসদের কোচ হবার দৌঁড়ে এগিয়ে রয়েছেন এই জার্মান।

আরও : জোড়া ব্রেনের রাবেয়া-রোকেয়া: দ্বিতীয় অপারেশনে ৩০-৫০ লাখ টাকার যন্ত্রপাতি লাগবে

গুতি
রিয়াল মাদ্রিদের অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব এই মুহূর্তে গুতির উপর। ছোট বেলা থেকেই রিয়ালের জার্সি গায়ে খেলেছেন স্প্যানিশ এই তারকা। ৪১ বছর বয়সী সাবেক এই মিডফিল্ডারের নুক্যাম্পের স্মৃতি ও অভিজ্ঞতার ধারে কাছে অনেক কম লোকই রয়েছে। গুতিকে বাজিয়ে দেখছে ক্লাব কর্তৃপক্ষ। এমনটাই জানিয়েছে মার্কা।

আর্সেন ওয়েঙ্গার
২২ বছরের সম্পর্ক ছিন্ন করে চলতি মৌসুম শেষে আর্সেনালকে বিদায় জানিয়েছেন তিনি। সূত্রের খবর, স্প্যানিশ জায়ান্টদের কোচ হবারর জন্য তিনি বেশ পছন্দের রিয়াল কর্তাদের। বলা ভাল আর্সেন ওয়েঙ্গারের মতো এত অভিজ্ঞ কোচ খুব কমই আছে এই মুহূর্তে বিশ্ব ফুটবলে। ফলে ওয়েঙ্গারকে রিয়ালে ডাগ আউটে দেখা গেলে কেউই অবাক হবেনা।

আন্তেনিও কন্তে
এই মুহূর্তে চেলসির হট সিটে রয়েছেন কন্তে। দায়িত্ব সামলেছেন ইতালির জাতীয় দলেরও। এছাড়া জুভেন্টাসেরও কোচ ছিলেন তিনি। এই হাইপ্রোফাইল কোচও নাকি রিয়ালের হটসিটে বসার লড়াইয়ে আছে। এক ইংলিশ গণমাধ্যম দ্য সানের দাবি তেমনটাই।

Print Friendly, PDF & Email