বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

আদালতের নির্দেশে ফের মেয়রের চেয়ারে মান্নান

AmaderBrahmanbaria.COM
জুলাই ১০, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : সাময়িক বরখাস্ত হওয়ার তিন দিন পর আদালতের নির্দেশে ফের মেয়রের চেয়ারে বসেছেন গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র এম এ মান্নান। সোমবার দুপুরে এম এ মান্নান কাউন্সিলর ও দলীয় নেতা-কর্মীদের নিয়ে নগর ভবনে গিয়ে নিজ দফতরের চেয়ারে বসেন।

মেয়র তার দফতরে আসবেন- এমন খবরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সিটি করপোরেশনের সামনে ভিড় করেন। পরে বেলা ১টার দিকে নগর ভবনের প্রধান ফটকের সামনে মেয়র মান্নানকে ফুল দিয়ে শুভোচ্ছা জানান নেতাকর্মীরা।

মেয়র এমএ মান্নান সাংবাদিকদের জানান, আইনি লড়াইয়ে বিজয়ী হয়ে ফের মেয়রের দায়িত্ব পালন করতে এসেছি। যেহেতু সিটি নির্বাচনের এক বছরেরও কম সময় রয়েছে সেহেতু রাস্তাঘাট, পানি নিষ্কাশনসহ অতি জরুরি কাজগুলো দ্রুত সম্পাদন করা হবে।

গাজীপুর সিটি মেয়র এম এ মান্নান ২০১৩ সালে মেয়র নির্বাচিত হওয়ার পর এ পর্যন্ত তিনবার বরখাস্ত হয়েছেন। তিনি বিভিন্ন মামলায় ২২ মাস করাগারে বন্দি ছিলেন। দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন মাত্র ১৮ মাস ১৯ দিন। তার বিরুদ্ধে এ পর্যন্ত ৩০টি মামলা করা হয়েছে।

২৮ মাস নগর ভবনের বাইরে থাকার পর গত ১৮ জুন আদালতের নির্দেশে মেয়রের দায়িত্ব নেয়ার ১৯ দিনের মাথায় গাজীপুর সিটি করপোরেশনের চতুর্থ বছর পূর্তির দিন ফের মেয়র মান্নানকে সাময়িক বরখাস্ত করা হয়। মেয়র পদ ফিরে পেতে মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশের বিরুদ্ধে মান্নান রবিবার হাইকোর্টে রিট করেন।

এরপর দুই বিচারপতির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটির শুনানি শেষে মন্ত্রণালয়ের ওই আদেশ তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেন। তৃতীয় দফা সাময়িক বহিষ্কারের তিন দিন পর সোমবার দুপুরে তিনি ফের মেয়রের চেয়ারে বসলেন।