বৃহস্পতিবার, ১৩ই জুলাই, ২০১৭ ইং ২৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

পারফিউমের গন্ধ বেশিক্ষণ ধরে রাখতে চান? জেনে নিন কী করবেন

AmaderBrahmanbaria.COM
জুলাই ১২, ২০১৭
news-image

---

 

লাইফস্টাইল ডেস্ক : রেডি হয়ে বাইরে বেরোবার আগে পারফিউম লাগাতে ভোলেন না আপনি। কিন্তু, কিছুক্ষণ যেতে না যেতেই মিলিয়ে যায় পারফিউমের গন্ধ। বাজারচলতি অনেক পারফিউমই ব্যবহার করে দেখেছেন। পার্থক্য খুব একটা বুঝতে পারেননি।

আসলে পারফিউম ব্যবহারেরও কিছু নিয়ম আছে। সেগুলি মেনে চললে আপনার পারফিউমের গন্ধ টিকবে স্বাভাবিকের থেকে বেশি সময় পর্যন্ত।

গোসলের পরে পারফিউম ব্যবহার করলে তার গন্ধ থাকে বেশিক্ষণ। হালকা গরম জলে স্নান করুন। আপনার রোমকূপগুলি খুলে যাবে। এবার পারফিউম স্প্রে করলে তা রোমের গভীরে পৌঁছে আপনাকে বেশি সময় ধরে সুগন্ধিত থাকতে সাহায্য করবে।

তাপের মতো গন্ধও ঊর্ধ্বমুখী। পারফিউম লাগান পায়ের অ্যাঙ্কল, কাফ ও হাঁটুর পিছনের অংশে। সেই সুগন্ধ আস্তে আস্তে সারা শরীরে ছড়িয়ে পড়বে। আর অনেকক্ষণ পর্যন্ত থাকবে আপনার সঙ্গে।

অনেকেই পারফিউম কব্জিতে লাগিয়ে অন্য কব্জি দিয়ে ঘষে নেন। ভাবেন বেশি সময় পর্যন্ত থাকবে গন্ধ। এই ধারণা ভুল। এভাবে কব্জি ঘষার ফলে তাড়াতাড়িউড়েযায় সুগন্ধ।

চুল অনেক বেশিক্ষণ পর্যন্ত সুগন্ধ ধরে রাখতে পারে। তাই, চুলে স্প্রে করে নিন পারফিউম। ভাবছেন, চুলে পারফিউম লাগালে ক্ষতি হতে পারে চুলের। না, ভয় নেই, অল্প একটু পারফিউম আপনার চুলের তেমন কোনও ক্ষতি করবে না। তাও যদি মন না চায়, চিরুনিতে লাগিয়ে নিন পারফিউম। আঁচড়ানোর সময় সুগন্ধিত হবে চুল আর সেই সুগন্ধ থাকবে অনেকক্ষণ।

অন্যান্য বিউটি প্রোডাক্টের মতো পারফিউম ব্যবহারের আগেও ঝাঁকিয়ে নেন? এই অভ্যাস এবার ছাড়ুন। কারণ, পারফিউমের বোতল ঝাঁকালে তার ভিতর গ্যাস তৈরি হয়। ফলে, পারফিউমের গন্ধ তাড়াতাড়িউড়েযায়।

ঠান্ডা আর শুকনো ত্বক কোনও গন্ধ ধরে রাখতে পারে না। আমাদের পালস পয়েন্ট, কনুইয়ের ভাঁজ ও ঘাড় শরীরের অন্য অংশের তুলনায় গরম থাকে। তাই, পারফিউম স্প্রে করে নিন এইসব অংশে। অনেক বেশি সময় পর্যন্ত সেই গন্ধ আপনাকে জড়িয়ে থাকবে।

বেশকিছু পারফিউম আছে যা ব্যবহারের সঙ্গে সঙ্গেই উড়েযায়। কেনার সময় পরখ করে নিন। তাড়াতাড়ি উড়ে যায় এমন কোনও পারফিউম কিনবেন না।

পারফিউম লাগানোর আগে শরীরের দরকার ময়শ্চারাইজ়েশন। তাই, গন্ধহীন কোনও ক্রিম বা বডি লোশন মেখে নিন। সুগন্ধ বজায় থাকবে অনেকক্ষণ।

তাপ বা আলো থেকে দূরে কোনও ঠান্ডা জায়গায় রাখুন পারফিউম। গ্যাস তৈরি হবে না। ফলে, বেশিদিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

এ জাতীয় আরও খবর