রবিবার, ২রা জুলাই, ২০১৭ ইং ১৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৮ জঙ্গি নিহত

AmaderBrahmanbaria.COM
মে ২৭, ২০১৭
news-image

---

 

 

আন্তর্জাতিক ডেস্ক :ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পৃথক ঘটনায় ভারতীয় সৈন্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত আটজন নিহত হয়েছে।

শনিবার কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর থেকে প্রায় ১০৩ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলে উরির বারামুলা জেলার রামপুর সেক্টরে প্রথম ঘটনাটি ঘটে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ভোরে সীমান্তে সতর্কাবস্থায় থাকা সৈন্যরা নিয়ন্ত্রণ রেখা বরাবর সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করার পর অভিযান শুরু হয়। সেনাবাহিনীর সঙ্গে অনুপ্রবেশকারীদের গোলাগুলিতে চার জঙ্গি নিহত হয়।

ভারতীয় সেনা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানান, জঙ্গিরা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে অনুপ্রবেশ করতে চাইছিল।

পৃথক আরেকটি ঘটনায় জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার ট্রল সেক্টরে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ একটি গোপন আস্তানায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জন নিহত হয়। তাদের মধ্যে একজন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের নিহত নেতা বুরহান ওয়ানির উত্তরসূরী সাবজার ভাট।

এদিকে, একই প্রতিবেদনে বলা হয়- শুক্রবার রামপুর সেক্টরের কাছে উরি সেক্টরে ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের (বিএটি) একটি হামলা প্রচেষ্টা প্রতিহত করেছে। কর্নেল রাজেশ কালিয়া বলেন, শুক্রবার ভারতীয় সেনারা উরি সেক্টরে একটি হামলা নস্যাৎ করেছে। এতে দুই জঙ্গি নিহত হয়। সূত্র: এনডিটিভি

এ জাতীয় আরও খবর