মঙ্গলবার, ৪ঠা জুলাই, ২০১৭ ইং ২০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

কুষ্টিয়ার জঙ্গি আস্তানায় চূড়ান্ত অভিযান শুরু

AmaderBrahmanbaria.COM
জুলাই ১, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় বামনপাড়া তালতলা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে মূল অভিযান শুরু করেছে পুলিশ। শনিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে এই অভিযান শুরু হয়। ৬টা ১১ মিনিটের সময় সেখানে বিকট শব্দ শোনা যায়।

পুলিশ সূত্র বলছে , জেলা পুলিশসহ ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দলে সদস্যরা অভিযানে অংশ নিচ্ছেন। ওই বাড়িটিতে ছাদ ঢালাইসহ একটি ঘরের দুটি কক্ষ রয়েছে। অন্যটি টিনশেডের কক্ষ। বাড়ির ভেতরে ঢুকে মূল অভিযান শুরু করেছে পুলিশ।

অভিযান শুরুর আগে ওই জঙ্গি আস্তানার চারপাশে ৫০০ মিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমান বলেন, জনগণের জানমালের নিরাপত্তার জন্য ঘিরে রাখা ভবনটির আশপাশ জুড়ে ৫০০ মিটার এলাকায় যানবাহন ও মানুষের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। ইতিমধ্যে ওই এলাকায় অবস্থানকারী পরিবারগুলোকে সরিয়ে আনা হয়েছে।

এর আগে বিকেল সোয়া ৫টার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছায়। দলটি শুরুতে টিনশেডের বাড়িটি পর্যবেক্ষণ করে।

জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়ি শুক্রবার রাত থেকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই বাড়ি থেকে এ পর্যন্ত তিন নারীকে আটক করা হয়েছে।

এর আগে নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক অতিরিক্ত পুলিশ সুপার জানান, আটক হওয়া তিন নারী হলেন টলি আরা, নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর স্ত্রী তিথি ও জঙ্গি তালহার স্ত্রী সুমাইয়া। বাড়িটির দুটি কক্ষ ভাড়া নিয়েছিলেন টলি আরা। তিথি ও সুমাইয়াকে ননদ পরিচয়ে ভাড়া বাসায় নিয়ে আসেন তিনি। তিথির সঙ্গে চার মাসের এক শিশু ছিল। টলি আরার সঙ্গে ছিল ছয় বছরের একটি শিশু।

এ জাতীয় আরও খবর