মঙ্গলবার, ৪ঠা জুলাই, ২০১৭ ইং ২০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

পুনঃতদন্ত চেয়ে খালেদা জিয়ার আবেদন খারিজ

AmaderBrahmanbaria.COM
জুলাই ২, ২০১৭

---

নিউজ ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার একাংশের পুনঃতদন্ত চেয়ে আবেদন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার করা সেই আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। এদিন আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং পাশাপাশি দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

এর আগে গত ৯ মার্চ বিচারপতি এম. এনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দেন। এই আদেশের বিরুদ্ধে আপিল করেছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা।

উল্লেখ্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ৭ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার একাংশের পুনঃতদন্ত চেয়ে হাইকোর্টে আবেদন করেন। নিম্ন আদালতে একই আবেদন করা হলে তা খারিজ করে দেয়ায় হাইকোর্টে আবেদন করেন তিনি। খালেদা জিয়ার আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন।

সে সময় জাকির হোসেন ভূঁইয়া জানান, সৌদি আরব থেকে ট্রাস্টের নামে টাকা এসেছে বলে মামলার তদন্ত কর্মকর্তা উল্লেখ করেছেন। কিন্তু আমাদের বক্তব্য হচ্ছে সৌদি থেকে কোনো অর্থ আসেনি। অর্থ এসেছে কুয়েত থেকে। যা কুয়েতের আমির পাঠিয়েছেন। তাই আমরা মামলার এই অংশটির পুনঃতদন্ত চেয়ে নিম্ন আদালতে আবেদন করি।