বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সিরিয়ার জঙ্গিবিমান ভূপাতিত করলো যুক্তরাষ্ট্র

AmaderBrahmanbaria.COM
জুন ১৯, ২০১৭
news-image

---

 

আন্তর্জাতিক ডেস্ক :সিরিয়ার রাকা প্রদেশে দেশটির একটি সরকারি বিমান গুলি করে ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্রের জঙ্গিবিমান। উভয় দেশের কর্মকর্তাদের বরাত দিয়ে আল-জাজিরা এ খবর জানায়।

মার্কিন নেতৃত্বাধীন জোট এক বিবৃতিতে জানায়, সিরিয়ার উত্তরাঞ্চলে আইএসের বিরুদ্ধে লড়াইরত তাদের সমর্থিত সহযোগী একটি গোষ্ঠীর অগ্রাভিযান ঠেকাতে সিরিয়ার জঙ্গিবিমানটি ওই গোষ্ঠীর অবস্থানে বোমা হামলা চালালে এটি ভূপাতিত করা হয়। সেইসঙ্গে তারা আরো জানায়, সিরীয় সরকারের বিরুদ্ধে যুদ্ধ করার কোনো ইচ্ছা ওয়াশিংটনের নেই।

তবে সিরিয়ার সেনাবাহিনীর দাবি, ইসলামিক স্টেটের (আইএস) কথিত রাজধানী রাকায় জঙ্গিগোষ্ঠীটির অবস্থানে হামলায় নিয়োজিত ছিল বিমানটি।

রবিবার রাতে সিরিয়ার সেনাবাহিনীর জেনারেল কমান্ড এক বিবৃতিতে এ ঘটনাকে ‘সুস্পষ্ট আগ্রাসন’ হিসেবে অভিহিত করে বলেছে, সন্ত্রাসবিরোধী হামলায় রত বিমান ভূপাতিত করে যুক্তরাষ্ট্র সন্ত্রাসবাদের বিরুদ্ধে নিজের প্রকৃত অবস্থান পরিষ্কার করে দিয়েছে। এ হামলার মাধ্যমে আইএসের সঙ্গে যুক্তরাষ্ট্রের গোপন আঁতাতের বিষয়টি ফুটে উঠেছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

সিরিয়ার সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং এর পাইলট নিখোঁজ রয়েছেন। সূত্র: আল-জাজিরা ও প্রেস টিভি

এ জাতীয় আরও খবর