বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ

AmaderBrahmanbaria.COM
জুলাই ১, ২০১৭

---

 

আন্তর্জাতিক ডেস্ক :বাংলাদেশে হিন্দুসহ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের ওপর হামলার প্রতিবাদে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কাছে বিক্ষোভ করেছে বিশ্ব হিন্দু পরিষদ- ভিএইচপি। শনিবার মিশনের কাছে বেকবাগান মোড়ে বিক্ষোভ দেখায় ভিএইচপি’র প্রায় শতাধিক কর্মী-সমর্থক।

এদিন সকালে প্রথমে কলকাতার বিড়লা তারামণ্ডলের সামনে জমায়েত হয় ভিএইচপি’র সমর্থকরা। এরপর দলীয় পতাকা, ফেস্টুন নিয়ে মিছিল করে তারা মিশন প্রাঙ্গণের দিকে এগোতে থাকে। ভিএইচপি’র পাশাপাশি, বজরং দল, বিজেপি, হিন্দু ও বৌদ্ধ মন্দির কমিটির শীর্ষ নেতা ও কর্মকর্তারাও মিছিলে অংশ নেয়।

যদিও মিশনের সামনেই বেকবাগান মোড়ে মিছিলের পথ আটকায় পুলিশ। এরপর সেখানেই বাংলাদেশ বিরোধী স্লোগানও দিতে থাকে তারা। মিছিল থেকে জামাত-ই-ইসলাম, হেফাজত ইসলামের মতো সংগঠনকে নিষিদ্ধ করার দাবি তোলা হয়।

বজরং দলের নেতা অভিজিৎ মজুমদার জানান, ‘বাংলাদেশে হিন্দু, চাকমাসহ সংখ্যালঘুদের ওপর দিনের পর দিন মুসলিম মৌলবাদের অত্যাচারের চলছে, হিন্দু মন্দির ভাঙা হচ্ছে, নারীদের ওপর নির্যাতন হচ্ছে-আজকে তার বিরুদ্ধে আমাদের এই প্রতিবাদ। এ অত্যাচারে বিপুলসংখ্যক সংখ্যালঘু মানুষ খুন হচ্ছে অথবা দেশ ছেড়ে ভারতে পালিয়ে আসতে বাধ্য হচ্ছে। বাংলাদেশ সরকার সে দেশের হিন্দুদের সুরক্ষা দিতে পারছে না।’

আগামীদিনে বাংলাদেশে হিন্দু সংখ্যালঘুদের ওপর অত্যাচার বন্ধ না হলে বড় আন্দোলনে নামারও হুঁশিয়ারি দেন তিনি।

এ জাতীয় আরও খবর