মঙ্গলবার, ৪ঠা জুলাই, ২০১৭ ইং ২০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় জঙ্গি আস্তানায় অপারেশন সমাপ্ত

AmaderBrahmanbaria.COM
জুলাই ২, ২০১৭
news-image

---

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বামনপাড়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে অভিযান ‘ট্রেপিড পাঞ্চ’ পুলিশ সমাপ্ত ঘোষণা করেছেন। দ্বিতীয় দফায় বিকেল পাঁচটা ৪০ মিনিটে শুরু হওয়া এ অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করা হয় শনিবার রাত সাড়ে ৯টায়।

তবে দ্বিতীয় দফায় বোম্ব ডিসপোজাল ইউনিটের তত্তাবধানে পরিচালিত অভিযানে বেশ কিছু গোলাবারুদ ছাড়া ওই আস্তানায় কোনো জঙ্গি খুঁজে পাওয়া যায়নি। অভিযান চলাকালে চার দফায় বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। ২২ ঘণ্টার এ অভিযান শেষে খুলনা রেঞ্চের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান প্রেস ব্রিফিং করেন।

ব্রিফিংয়ে ১০ কেজি উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক দ্রব্য উদ্ধারের কথা জানানো হয়। অভিযান শতভাগ সফল হয়েছে এমনটি দাবি করে খুলনা রেঞ্চের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান বলেন, বিভিন্ন জায়গায় এ ধরনের অভিযান পরিচালনা করতে গিয়ে হতাহতের ঘটনা ঘটে। কোনো প্রকার রক্তপাত ছাড়াই এ অভিযান সফল হয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে ভেড়ামারা পুলিশ, র‌্যাব, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়।

ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটকে খবর দিলে তাদের একটি টিম রাত আনুমানিক ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। এরপর পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট যৌথভাবে বাড়ির দিকে মুভ করলে একজন মহিলা সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের উপর হামলার চেষ্টা চালায়। এ সময় পুলিশ সদস্যরা তা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলে। পরে পর্যায়ক্রমে দুই শিশুসহ দুইজন মহিলা ওই বাড়ি থেকে বের হয়ে এসে পুলিশের কাছে আত্মসমর্পণ করে।

এ জাতীয় আরও খবর