g এবার অস্কার প্যানেলে রয়েছেন সালমান-প্রিয়াঙ্কা! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এবার অস্কার প্যানেলে রয়েছেন সালমান-প্রিয়াঙ্কা!

AmaderBrahmanbaria.COM
জুলাই ১, ২০১৭

---

বিনোদন ডেস্ক : সম্প্রতি ৫৭টি দেশ থেকে ৭৭৪ জনের নতুন প্যানেল তৈরি করেছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স। এরাই এবার নির্বাচন করবেন অস্কারের বিজেতাদের। এই তালিকায় ভারতবর্ষ থেকে আছেন- অমিতাভ-আমির-সালমান-প্রিয়াঙ্কা-দীপিকা-ঐশ্বরিয়া- গৌতম ঘোষ-বুদ্ধদেব দাশগুপ্ত প্রমুখ।

অমিতাভ বচ্চন, আমির খান, প্রিয়াঙ্কা চোপড়া, ঐশ্বরিয়া ছাড়াও গৌতম ঘোষ এবং বুদ্ধদেব দাশগুপ্ত হলেন সেই ৭৭৪ জনের কয়েকজন যাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে অ্যাকাডেমিতে যোগ দেওয়ার জন্য। যাতে অস্কার নির্বাচনে তাঁরা ভোট দিতে পারেন। দ্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর ওয়েবসাইট অনুযায়ী ২০১৭ সালে আমন্ত্রিত সদস্যদের নেওয়া হয়েছে ৫৭টি দেশ থেকে যার মধ্যে ৩৯ শতাংশ মহিলা এবং ৩০ শতাংশ কৃষ্ণাঙ্গ।

বলিউড সুপারস্টার সালমান খান, ইরফান খান, দীপিকা পাড়ুকোন, ‘মনসুন ওয়েডিং’ ছবির কস্টিউম ডিজাইনার অর্জুন ভাসিন, লেখক সুনি তারাপোরওয়ালা এবং তথ্যচিত্র নির্মাতা আনন্দ পটবর্ধনও রয়েছেন ভারতবর্ষ থেকে প্রতিনিধি হিসেবে এই তালিকায়।

এক বিবৃতিতে অ্যাকাডেমি প্রেসিডেন্ট চেরিল বুন আইজ্যাকস বলেছেন,অ্যাকাডেমিতে নতুন প্রতিনিধিদের আমন্ত্রণ জানাতে পেরে আমি গর্বিত বোধ করছি। আমরা চেষ্টা করছি এইভাবে একটা সম্পূর্ণ মোশন পিকচার কমিউনিটি তৈরি করতে। গৌতম ঘোষ এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন তাঁর নতুন ইন্দো-ইটালিয়ান ছবি ‘লালা’র লোকেশন রেকিতে। তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে গৌতম জানালেন, এখনও পর্যন্ত সরকারিভাবে আমার কাছে কোন বার্তা আসেনি। তবে সংবাদ সংস্থার খবর যদি ঠিক হয় তাহলে আমি গর্ব অনুভব করছি। অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স-এর আমন্ত্রণে অবশ্যই আমি সাড়া দেব। আরেক পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত জানালেন, আমার কাছে এখনও কোন আমন্ত্রণ আসেনি। এমন আমন্ত্রণ এলে আমি নিশ্চয়ই সাড়া দেব।

চেরিল বুন আইজ্যাকস আরো বলেছেন, আমাদের প্রত্যেকের নিশ্চিত করা উচিত যে নতুন নতুন মুখ এবং নতুন নতুন কণ্ঠস্বর যাতে দেখা এবং শোনা যায়। আমাদের পরবর্তী প্রজন্মের কাছে একটা উদাহরণ এইভাবে তৈরি হতে পারে। এই নতুন তালিকায় সব থেকে তরুণ যিনি, তিনি হলেন এল ফ্যানিং। তাঁর বয়স ১৯। সব থেকে বয়স্ক যিনি তিনি হলেন বেটি হোয়াইট। তাঁর বয়স ৯৫। অর্থাৎ শুধু নানা দেশের মানুষই নয়, নানা বয়সের মানুষের সিদ্ধান্ত এবার থেকে নেওয়া হবে অস্কার নির্বাচনে। সূত্র: এই সময়।

এ জাতীয় আরও খবর