বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন বিএনপি নেতারা

নিজস্ব প্রতিনিধি : নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার একদিন পর কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে যাচ্ছেন বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধি দল। আজ সোমবার দুপুর ২টায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দলটি নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে যাবেন।

প্রতিনিধি দলে মির্জা ফখরুল ছাড়া আরও রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ এবং ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

খালেদা জিয়ার সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাতের বিষয়টি রোববার রাতে নিশ্চিত করেছেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। এ বিষয়ে তিনি আমাদের সময়কে বলেন, ‘সোমবার দুপুর ২টায় পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে, যেখানে দেশনেত্রী খালেদা জিয়াকে রাখা হয়েছে সেখানে আমরা সাক্ষাৎ করতে যাব।’

জানা গেছে, সাক্ষাতকালে খালেদা জিয়াকে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি অবহিত করা হবে।
গত ৮ নভেম্বর স্থায়ী কমিটির বৈঠক সূত্র জানিয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাদের জানিয়েছেন, ওইদিন পুরনো কারাগারে অস্থায়ী আদালতে নাইকো মামলার শুনানি চলাকালে আদালতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তিনি। বেগম জিয়া তাকে নির্বাচনে যাওয়ার প্রাথমিক সিদ্ধান্ত জানিয়েছেন। সে বিষয়ে ২০ দল এবং ঐক্যফ্রন্টের সঙ্গে কথা বলতে বলেছেন। এরপরই গতকাল শনিবার ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা পৃথক বৈঠক করেন এবং আজ তা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার পর থেকেই তাকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়েছে।