বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযানে ফিলিস্তিনিসহ নিহত ৭

অনলাইন ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযানে সাতজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মুক্তি আন্দোলনের সংগঠন হামাসের দুই কমান্ডারসহ ছয় ফিলিস্তিনি ও এক ইসরায়েলি সেনা ছিলেন।

গতকাল রোববারের এ হামলায় আহত হয়েছে আরও অনেকেই। ইসরায়েলি সেনাবাহিনী ও গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে।

হামাস এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ গাজার খান ইউনিস শহরে প্রবেশ করে এক হামাস কমান্ডারকে হত্যা করে ইসরায়েলি বাহিনী। কমান্ডার নিহত হওয়ার পর হামাস সদস্য ও স্থানীয়রা ইসরায়েলি সেনাদের গাড়িটির ওপর হামলা চালালে দুপক্ষের মধ্যে গুলিবিনিময় শুরু হয়।

এ সময় ইসরায়েলি সেনাদের গাড়িকে পালিয়ে যেতে সহায়তা করার জন্য এক জঙ্গিবিমান থেকে অন্তত ২০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। গুলি বিনিময় ও ক্ষেপণাস্ত্রের আঘাতে হামাসের স্থানীয় কমান্ডার মোহাম্মাদ আল-কারাসহ আরও পাঁচজন ফিলিস্তিনি নিহত হন। ইসরায়েল সীমান্ত থেকে গাজা উপত্যকার তিন কিলোমিটার ভেতরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ইসরায়েলি এক সেনা নিহত ও একজন আহত হয়েছে বলে জানিয়েছে তেলআবিব।
এদিকে অবরুদ্ধ গাজায় ইসরায়েলি সেনাদের অভিযানে বেসামরিক নাগরিক ধরে নিয়ে হত্যা করার অভিযোগ তুলেছে হামাস। সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, শিশু থেকে আলাদা করে মাকে তুলে নিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা। দেশটির কারাগারে নারী ও শিশুসহ কয়েক হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন।