শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

১০ নেতাকর্মীকে বহিষ্কারের সুপারিশ জাবি ছাত্রলীগের

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনী হল শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ১০ নেতাকর্মীকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ও শোকজ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

সাময়িক বহিষ্কারের সুপারিশ প্রাপ্তরা হলেন, আল বেরুনী হলের ছাত্রলীগ কর্মী আশিক শেখ, সোহেল রানা, সুজন মাহমুদ এবং শাখা ছাত্রলীগের সদস্য ইমরান হোসেন। মীর মশাররফ হোসেন হলের বহিষ্কৃতদের মধ্যে রয়েছেন, ছাত্রলীগের সহসভাপতি দেবাশীষ মিত্র, কর্মী রবিউল ইসলাম, অনিক কুমার সাহা, জুনায়েদ, আমিরুল ইসলাম চৌধুরী সুজন এবং আবু সাঈদ।

এর আগে গত মঙ্গলবার রাতে মীর মশাররফ হোসেন হল ও বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের চারজন ছাত্র বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকায় উচ্চস্বরে গান করছিলেন। এ সময় পাশ দিয়ে এক ছাত্রী যাওয়ার সময় এটাকে ‘ইভটিজিং’ ভেবে আল বেরুনী হলের ৪৬তম ব্যাচের এক ছাত্রকে জানান। পরে আল বেরুনী হলের ১০-১৫ জন ছাত্র মীর মশাররফ হোসেন হলের ছাত্রকে মারধর করেন। এ খবর ছড়িয়ে পড়লে মধ্যরাতে মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনী হলের ছাত্রলীগ নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে সাধারণ ছাত্রসহ অর্ধশতাধিক আহত হন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, আল বেরুনী হল ও মীর মশাররফ হোসেন হলের ঘটনা ছাত্রলীগ সংশ্লিষ্ট নয়। তবুও ছাত্রলীগের কিছু নেতাকর্মী এ ঘটনায় জড়িয়ে পড়েন। অনাকাঙ্ক্ষিত ঘটনার সঙ্গে জড়িতদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং সংগঠন থেকে এক মাসের জন্য সাময়িক বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এ সময় তারা সংগঠনের কার্যক্রমে অংশ নিতে পারবে না।দৈ.আ.স