শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে সিরিজেই দলে ফিরছেন আশরাফুল!

সম্প্রতি শেষ হয়েছে এশিয়া কাপ। বাংলাদেশ এশিয়া কাপে তৃতীয় বারের মত ফাইনাল খেলে হারল। ভারতের কাছে দ্বিতীয় বারের মত পরাজিত হয় টাইগার বাহিনী।

এদিকে ঘরের মাঠে আগামী ২১ অক্টোবর থেকে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী। বাংলাদেশের বিপক্ষে এ সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল।

সিরিজের আগেই বাংলাদেশ দলকের শুনতে হয়েছে দুঃসংবাদ। কেননা, এ সিরিজে থাকবেন না দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। ইনজুরিতে পড়ে দলের বাইরে রয়েছেন তারা।

এদিকে বাংলাদেশের ভিত পঞ্চপাণ্ডবের মধ্যে আরও দুইজন ইনজুরিতে আক্রান্ত। পাজরের ব্যথায় ভুগছেন মুশফিক। আর এবার ইনজুরিতে টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্তজা। তাও আবার তিনটি ইনজুরিতে পড়েছেন ওয়ানডে অধিনায়ক।

অন্যদিকে দলের সিনিয়র ক্রিকেটারদের ইনজুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল গঠন নিয়ে বিপাকে পড়েছে বিসিবি। তাই সিনিয়র ক্রিকেটারদের না থাকার কারণে দুয়ার খুলেছে পাঁচ বছর নিষেধাজ্ঞা থেকে কাটিয়ে ফেরা জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশারাফুলের।

আগামী ২১ অক্টোবর থেকে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা শুরু। কিন্তু দল গঠনে বিপাকে পড়েছে বিসিবি। যে কারণে এখন পর্যন্ত প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়নি। ওয়ানডে ম্যাচ নিয়ে কিছুটা চিন্তা কম থাকলেও টেস্ট দল গঠনে বেশ বিপাকে পড়েছেন প্রধান নির্বাচক জয়নুল আবেদীন নান্নু।

এ বিষয়ে সম্প্রতি একটি বেসরকারি টিভিতে দেওয়া সাক্ষাৎকারে নান্নু জানিয়েছেন, জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজটি অত্যন্ত কঠিন হবে। তামিম-সাকিব না থাকায় দল গঠনে বেশ পরিক্ষা দিতে হবে।

নতুনদের জন্য এ সিরিজে একটি বড় সুযোগ রয়েছে বলে জানান তিনি।

এছাড়াও পাঁচ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ওঠা জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলেরও স্কোয়াডে থাকার সম্ভাবনার কথা জানান তিনি।