শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নবীনগরে ইন্টারনেটের অপব্যবহার রোধে কর্মশালার উদ্বোধন

নবীনগর প্রতিনিধি: ইন্টারনেটের অপব্যবহার ও অপসংস্কৃতি (ভার্চুয়াল ভাইরাস) রোধকল্পে রোববার এক ব্যতিক্রমধর্মী কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে তিনদিনব্যাপী (২৯, ৩০ ও ৩১ জুলাই) গণসচেতনতামূলক ওই কর্মশালার উদ্বোধন করেন নবীনগরের উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মালেক, যুব উন্নয়ন কর্মকর্তা ইসলাম আল হাজীব, নবীনগরের কথার সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ অপু, প্রেসক্লাবের সভাপতি মাহাবুবুল আলম লিটন ও জাইকার স্থানীয় ইউডিএফ মো. সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের কো অর্ডিনেটর এডভোকেট সুব্রত বর্ধন। “গণসচেতনতা বৃদ্ধিই আমাদের লক্ষ্য” এ শ্লোগানকে সামনে রেখে এ কর্মশালা আরও দুদিন চলবে বলে জানিয়েছেন আয়োজকরা। নবীনগর উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প জাইকার অর্থায়নে আগামিকাল সোমবার ৩ জুলাই উপজেলা পরিষদ মিলনায়তন এবং ৩১ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় নবীনগর ইচ্ছাময়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।

কর্মশালার সার্বিক সহযোগিতা ও সমন্বয় করছেন ঢাকার “কোয়ান্টাম ফাউন্ডেশন”। প্রথমদিনে দু’শতাধিক শিক্ষার্থী ও শিক্ষক এ কর্মশালায় অংশ নিয়েছেন বলে জানান উদ্যোক্তারা।