শুক্রবার, ৬ই জুলাই, ২০১৮ ইং ২২শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

‘জনগণ লালকার্ড দেখিয়ে বিএনপিকে বয়কট করেছে’

নিজস্ব প্রতিবেদক : জনগণ লালকার্ড দেখিয়ে বিএনপিকে বয়কট করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘দেশের মানুষ দুর্নীতিবাজ ও দেশের টাকা পাচারকারী, আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী সংগঠন বিএনপিকে রেডকার্ড দেখিয়ে বয়কট করেছে।’

সোমবার রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় এই মন্তব্য করেন তিনি। রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এই আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় আওয়ামী লীগ চূড়ান্ত বিজয়ের দ্বারপ্রান্তে বলেও মন্তব্য করেন খালিদ।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, ‘দেশের মানুষ নৌকা প্রতীকের বিকল্প ভাবছে না। তারা তার প্রমাণ সাম্প্রতিক সময়ে দিয়েছে। রাজশাহীর জনগণকেও সারাদেশের স্রোতের সঙ্গে থাকতে হবে। নাহলে আপনি নিজেই পিছিয়ে যাবেন, উন্নয়নের স্রোত থেকে হারিয়ে যাবেন। এ ধারাবাহিকতায় আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহের নির্বাচনে আমাদের চূড়ান্ত বিজয় সূচিত হবে।’

তৃণমূল নেতাদের উদ্দেশ্যে খালিদ বলেন, ‘ত্যাগী নেতাকর্মীরা একটু অভিমানী হয়। পাওয়া না পাওয়ার ক্ষোভ, নেতৃত্বের প্রতিযোগিতা থাকে। মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের মনের কথা বুঝতে পেরে আপনাদের সঙ্গে সরাসরি কথা বলেছেন। শক্তিশালী তৃণমূলই আওয়ামী লীগের বড় শক্তি। আপনারা মনে করবেন কোন প্রার্থীকে ভোট দিচ্ছেন না, শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট দিচ্ছেন। আপনারা বিশ্বনেত্রী, উন্নয়ন মাতা শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট চাইবেন। এই রাজশাহীতে দু:সময়ের আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটনের হাতে শেখ হাসিনা নৌকা তুলে দিয়েছেন, আগামী জাতীয় নির্বাচনেও যোগ্য প্রার্থীদের হাতে নৌকা তুলে দিবেন। ঐক্যবদ্ধভাবে কাজ করলে, সরকারের যে উন্নয়ন বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থীরা জিতবে।’

আওয়ামী লীগে নেতা বলেন, খুলনা, গাজীপুরের ছোয়া এই রাজশাহীতেও লাগবে। আমাদের জরিপে নৌকার প্রার্থীর বিপুল ভোটে জয়ের সম্ভাবনা রয়েছে। শুধু আপনারা উন্নয়নের বার্তা নিয়ে মানুষের কাছে যান। উন্নত দেশ ও আধুনিক প্রজন্ম গড়ে তুলতে নৌকায় ভোট চান।

খালিদ মাহমুদ বলেন, আওয়ামী লীগ যখনই ঐক্যবদ্ধ হয়েছে তখনই বিজয় সূচিত হয়েছে। সেই ভাষা আন্দোলন থেকে আওয়ামী লীগের বর্তমান সরকার- সব আমাদের ঐক্যের ফসল। মনে রাখবেন এ উন্নয়ন যাত্রা থেকে আপনি সরে গেলেন তো নিজের প্রজন্মের প্রতি দায়িত্বহীন আচরণ করলেন। সমুদ্র, স্থল সীমানা, আকাশে স্যাটেলাইট, নিজেদের অর্থায়নে পদ্মাসেতু- এসব তরুণ প্রজন্মের মনে দাগ কেটেছে। তারা নৌকায় ভোট দেয়ার জন্য অধীর আগ্রহে বসে আছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, নারীদের যে ক্ষমতায়ন প্রধানমন্ত্রী করেছেন তা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। এজন্য তিনি গ্লোবাল উইমেন এওয়ার্ড পেয়েছেন। গতকালও জাতিসংঘ মহাসচিব, বিশ্বব্যাংকের প্রধান, মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের গোপন সূত্র জানতে চেয়েছেন। নেত্রী বলেছেন, এ দেশের জনগণ তাকে এ সুযোগ দিয়েছে, তিনি সততা ওসাহসের সঙ্গে প্রকল্প নিয়ে বাস্তবায়ন করেছেন। এ উন্নয়নের ধারা থেকে পিছিয়ে পড়লে ১০০ পিছিয়ে যাবে রাজশাহী। বিশ্বব্যাপী প্রতিযোগিতার মঞ্চ থেকে ছিটকে পড়বে আপনাদের প্রজন্ম। গুরুত্বপূর্ণ সময় ভেদাভেদ ভুলে নৌকার পক্ষে কাজ করেন। আমরা চূড়ান্ত বিজয়ের খুব কাছাকাছি।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, আমিরুল ইসলাম মিলন, নুরুল ইসলাম ঠান্ডু।

আরও উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিএনপি নির্বাচনে আসবেই: প্রধানমন্ত্রী

সরকারের মেয়াদ ১০ বছর করার প্রস্তাব

সরকারকে তার সাংবিধানিক দায়দায়িত্ব স্মরণ করিয়ে দিচ্ছি : আসিফ নজরুল

কোটা সংস্কার আন্দোলন, যৌক্তিক সমাধানের দিকে অগ্রসর হওয়ার আহবান বিএনপির

কোটা সংস্কার আন্দোলন: ১৬টি বিকাশ ও ৫টি রকেট অ্যাকাউন্ট থেকে টাকা আসছে

বিএনপির ‘অস্পষ্ট’ ভবিষ্যৎ