g ভারতের হাইকোর্টে রাম রহিমের আপিল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৪ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ভারতের হাইকোর্টে রাম রহিমের আপিল

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৬, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক : ধর্ষণের দু’টি মামলায় সিবিআই আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এবার পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের দ্বারস্থ হলেন গুরমিত রাম রহিম সিং। গত মাসে আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত এখন বন্দি রয়েছেন রোহতকের জেলে।

৫০ বছর বয়সী গুরমিতের দাবি, তিনি নপুংসক। মহিলাদের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলার ব্যাপারে তিনি একেবারেই অক্ষম। ‘বাবা’র অভিযোগ, তাকে মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে। ‘বাবা’র কৌঁসুলি বিশাল গর্গ নরওয়ানা বলেছেন, ‘আমরা সিবিআই আদালতের রায়কে চ্যালেঞ্জ করে সোমবার একটি আপিল করেছি পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে।’ তিনি আরও বলেছেন, ‘ঘটনার পর (ধর্ষণ) দুই মহিলার সাক্ষ্য রেকর্ড করতে ৬ বছরেরও বেশি সময় নিয়েছে সিবিআই আদালত। যে যে যুক্তিতে চ্যালেঞ্জ জানানো হয়েছে, এটি তার অন্যতম।’

১৫ বছর আগে দুই শিষ্যাকে ধর্ষণ করেছিলেন, এই অভিযোগে সিবিআইয়ের বিশেষ আদালত গত ২৫ আগস্ট গুরমিত রাম রহিম সিংকে দোষী সাব্যস্ত করে। ওই রায়ের পর গুরমিতের শিষ্যদের তাণ্ডবে ৩৮ জনের মৃত্যু হয়। নষ্ট হয় কয়েক কোটি টাকার সম্পত্তি। এর পর রোহতক জেলে বিশেষ আদালত তাকে ২০ বছরের কারাদণ্ড দেয়। এছাড়াও দু’টি মামলার জন্য আলাদাভাবে ১৫ লক্ষ টাকা করে জরিমানা দিতে বলা হয়েছে গুরমিতকে। এনডিটিভি।

এ জাতীয় আরও খবর