g পাকিস্তানের বিপক্ষে লড়ছে শ্রীলঙ্কা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১লা অক্টোবর, ২০১৭ ইং ১৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তানের বিপক্ষে লড়ছে শ্রীলঙ্কা

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৯, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : আবু ধাবিতে শুরু হয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কা দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। প্রথম দিনই টস জিতে ব্যাট করতে নেমেছে শ্রীলঙ্কা। প্রথম দিনই পাকিস্তানি বোলিংয়ের বিপক্ষে লড়াই করতে হয়েছে লঙ্কানদের। উইকেট খুব বেশি খোয়াতে হয়নি। মাত্র ৪টি। তবে, পুরো ৯০ ওভার ব্যাট করে রান তুলেছে মাত্র ২২৭।

এই ম্যাচের মধ্য দিয়ে নতুন যুগের সূচনা হয়েছে পাকিস্তানের। মিসবাহ-উল হক এবং ইউনিস খানের বিদায়ের পর এই প্রথম কোনো টেস্ট খেলতে নামলো পাকিস্তান। সে সঙ্গে নতুন টেস্ট অধিনায়ক সরফরাজ আহমেদেরও যুগ শুরু হলো এই ম্যাচের মধ্য দিয়ে। মিসবাহ-ইউনিস ছিলেন পাকিস্তান ক্রিকেটের ওপর যেন বিশাল দুটি ছাতা। সেই ছাতা দুটি সরে গিয়েছে গত ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই।

এই ম্যাচেই পাকিস্তানের হয়ে অভিষেক হলো হ্যারিস সোহেলের। তবে মিসবাহ-ইউনিসের শূন্যস্থান দুটি পূরণ করতে হবে দুই অভিজ্ঞ আজহার আলি এবং আসাদ শফিককেই। পারবেন তারা? তা জানতে অপেক্ষায় থাকতে হবে আরও দীর্ঘ সময়।

টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটা মোটেও ভালো হয়নি। পেসার হাসান আলি এবং স্পিনার ইয়াসির শাহের পেস ও ঘূর্ণি তোপের মুখে দ্রুত ৩ উইকেট হারায় লঙ্কানরা। দলীয় ৩৪ রানে প্রথম কুশল সিলভাকে ফেরান হাসান আলি। তিনি করেন ১২ রান। এরপর মাঠে নেমে টিকতেই পারলেন না। রানও করতে পারলেন না। ইয়াসির শাহের বলে এলবির শিকার হয়ে ফিরে যান লাহিরু থিরিমান্নে।

কুশল মেন্ডিস এসে ওপেনার দিমুথ করুনারত্নের সঙ্গে জুটি বাধার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৬১ রানের মাথায় তিনিও ফিরে যান ব্যক্তিগত ১০ রানে। এরপর জুটি বাধেন করুনারত্নে আর অধিনায়ক দিনেশ চান্ডিমাল। দু’জন গড়েন ১০০ রানের জুটি। তবে দুর্ভাগ্য করুনারত্নের জন্য। ৯৩ রানে রানআউট হয়ে যান তিনি।

এরপর দিনের বাকি সময়টা কাটিয়ে দেন চান্ডিমাল আর নিরোশান ডিকভেলা। এ দু’জন ৬২ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন। ৬০ রানে অপরাজিত রয়েছেন চান্ডিমাল এবং ৪২ রানে অপরাজিত ডিকভেলা। পাকিস্তানের হয়ে ইয়াসির শাহ নেন ২ উইকেট। এবং ১ উইকেট নেন হাসান আলি।