g শততম ওয়ানডেতে ওয়ার্নারের সেঞ্চুরি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১লা অক্টোবর, ২০১৭ ইং ১৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

শততম ওয়ানডেতে ওয়ার্নারের সেঞ্চুরি

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৮, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : আট টেস্টের ১৬ ইনিংসে সর্বোচ্চ রান ৭১। তিন ওয়ানডেতে সর্বোচ্চ ৪২। চার টি-টোয়েন্টিতে সর্বোচ্চ স্কোর ১৭। ভারতের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ডেভিড ওয়ার্নারের এমন বাজে রেকর্ডের দুঃখ এবার কিছুটা ঘুচল। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান বেঙ্গালুরুতে সিরিজের চতুর্থ ওয়ানডেতে খেললেন ১২৪ রানের দুর্দান্ত ইনিংস। তাও আবার নিজের শততম ম্যাচে! শততম ওয়ানডেতে সেঞ্চুরি করা ইতিহাসের মাত্র অষ্টম ক্রিকেটার, প্রথম অস্ট্রেলিয়ান।

ভারতের কাছে প্রথম তিন ম্যাচ হেরে অস্ট্রেলিয়ার সিরিজ হারও নিশ্চিত হয়েছে আগেই। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বৃহস্পতিবার চতুর্থ ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ওয়ার্নার শুরু থেকেই ভারতীয় বোলারদের ওপর চড়াও হয়েছেন। প্রথমে পেসার, এরপর দুই স্পিনার অক্ষর প্যাটেল ও যুজবেন্দ্র চাহালের ওপর।

লেগ স্পিনার প্যাটেলকে টানা ছক্কা ও চার হাঁকিয়ে ওয়ার্নার ফিফটি ছুঁয়েছেন ৪৫ বলে। পরের পঞ্চাশ করতে লেগেছে অবশ্য ৫৮ বল। ব্যক্তিগত ৯৯ থেকে অফ স্পিনার কেদার যাদবকে চার হাঁকিয়ে ছুঁয়েছেন তিন অঙ্ক। এটি তার ১৪তম ওয়ানডে সেঞ্চুরি। এর জন্য শততম ম্যাচটাকেই বেছে নিলেন বাঁহাতি ব্যাটসম্যান। ওয়ার্নারের আগে শততম ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন গর্ডন গ্রিনিজ, ক্রিস কেয়ার্নস, মোহাম্মদ ইউসুফ, কুমার সাঙ্গাকারা, ক্রিস গেইল, মার্কাস ট্রেসকোথিক ও রামনরেশ সারওয়ান।

যাদবের বলেই আউট হওয়ার আগে ১১৯ বলে ১২ চার ও ৪ ছক্কায় ১২৪ রানের ইনিংসটি সাজান ওয়ার্নার। আরেক ওপেনার ফিঞ্চের সামনে সুযোগ ছিল ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরির। কিন্তু পরের ওভারে সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকতে উমেশ জাদবের বলে হার্দিক পান্ডিয়াকে ক্যাচ দিয়ে ফিরেছেন ডানহাতি ব্যাটসম্যান। ৯৬ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৯৪ রানের ইনিংসটি সাজান ফিঞ্চ। ওয়ার্নার-ফিঞ্চের ২৩১ রানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩৩৪।

এ জাতীয় আরও খবর