g বিদ্যুতের দাম কমানোর প্রস্তাবে গণশুনানি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১লা অক্টোবর, ২০১৭ ইং ১৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বিদ্যুতের দাম কমানোর প্রস্তাবে গণশুনানি

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৮, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মতো বিদ্যুতের দাম কমানোর প্রস্তাবের ওপর গণশুনানি নিতে যাচ্ছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। ক্যাবের (কনজুমার অ্যাসোসিয়েশন বাংলাদেশ) লিখিত প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আগামী ৫ অক্টোবর সকাল ১০টা থেকে এই গণশুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারস্থ টিসিবি মিলনায়তনে বিদ্যুতের দাম বাড়াতে চতুর্থ দিনের মতো গণশুনানি অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) চেয়ারম্যান মনোয়ার ইসলামের কাছে উপস্থিত ভোক্তা, ক্যাবের প্রতিনিধি অধ্যাপক শামসুল আলম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকিসহ সাংবাদিকরা বিদ্যুতের দাম কমানোর ওপর গণশুনানি দাবি করলে এই তারিখ ধার্য করা হয়।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) গ্রাহক পর্যায়ে ১৪ শতাংশ, পল্লী বিদ্যুতের দাম গড়ে ১০ দশমিক ৭৫ শতাংশ এবং ডিপিডিসির পক্ষ থেকে ৬.২৪ শতাংশ বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব দেয়া হয়েছে। সাধারণ ভোক্তা, ব্যবসায়ী ও ক্যাব ওই প্রস্তাবের বিরোধীতা করে লিখিত প্রস্তাব পেশ করেন। এরই পরিপ্রেক্ষিতে শুনারি তারিখ ঠিক করেন বিইআরসি চেয়ারম্যান।

ক্যাবের জ্বালানি বিষয়ক উপদেষ্টা অধ্যাপক শামসুল আলম বলেন, ‘ এটি একটি ‍যুগান্তকারী সিদ্ধান্ত। উৎপাদন ব্যয় হ্রাস সাপেক্ষে ইউনিট প্রতি ১.২৬ টাকা পাইকারি দাম কমানো সম্ভব। আমরা হিসাব করে দেখিয়েছি, গণশুনানিতে প্রমাণ করে দেয়া হবে।’

এ জাতীয় আরও খবর