g হতাশার প্রথমদিন বাংলাদেশের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১লা অক্টোবর, ২০১৭ ইং ১৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

হতাশার প্রথমদিন বাংলাদেশের

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৯, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : টস জিতে মুশফিকুর রহিমের বোলিংয়ের সিদ্ধান্তকে এখন ভুলই মনে হচ্ছে। বোলাররা মুশফিকের সিদ্ধান্তকে যথার্থ হিসেবে প্রমাণ করতে পারেননি।

পচেফস্ট্রুমে বিবর্ণ মুস্তাফিজ, তাসকিন, মিরাজরা। প্রোটিয়া ব্যাটসম্যানদের রান উৎসবের দিনে অস্বস্তিতে ছিল বাংলাদেশ। প্রথম সেশনে ২৭ ওভারে ৯৯ রান তোলার পর দ্বিতীয় সেশনে একই রান তুলে ২৮ ওভারে। শেষ সেশনে স্বাগতিক দল ৩৫ ওভারে তুলে ১০০ রান।

প্রথম টেস্টের প্রথম দিন শেষে দক্ষিণ আফ্রিকার রান ১ উইকেটে ২৯৮। সেঞ্চুরি করে ডিন এলগার নিজের ইনিংস বড় করছেন। অপরাজিত আছেন ১২৮ রানে। হাশিম আমলা তার সঙ্গে আছেন ৬৮ রানে। সাজঘরে ফিরেছেন অভিষিক্ত আইডেন মার্করাম।

৯৭ রানে রান আউট হয়ে আউট হন মার্করাম। প্রথম দিনে বাংলাদেশের সাফল্য বলতে মার্করামের উইকেট। ফাফ ডু প্লেসিদের বিপক্ষে টস জিতেও মুশফিক ফিল্ডিংয়ের সিদ্ধান্তে বিস্মিত খোদ ধারাভাষ্যকাররাও। বারবারই তারা বলছেন, ফিল্ডিং না নিয়ে এই উইকেটে ব্যাটিং নেয়াটাই অধিক যুক্তিযুক্ত ছিল। কিন্তু মুশফিক কেন এটা করলেন সেই বিষয়টি এখনও বোধগম্য নয়। হয়তো তিনি ভেবেছিলেন প্রতিপক্ষের নতুন ওপেনিং ব্যাটসম্যান আছে, যার বিপক্ষে ইনিংসের শুরুর দিকে বোলারদের দিয়ে উইকেট বের করে নিতে পারবেন। অভিষিক্ত সেই মার্কারাম করেন ৯৭ রান। আরেক ওপেনার এলগার অপরাজিত ১২৮ রানে। আর তিন নম্বরে নামা হাশিম আমলা অপরাজিত ৬৮ রান নিয়ে।

এ জাতীয় আরও খবর