রবিবার, ২রা জুলাই, ২০১৭ ইং ১৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্ট চত্বরের ভাস্কর্য সরানোয় ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবাদ

AmaderBrahmanbaria.COM
মে ২৭, ২০১৭

---

নিজস্ব প্রতিনিধি : দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট চত্বর থেকে রোমান যুগের ন্যায়বিচারের প্রতীক লেডি জাস্টিসের আদলে গড়া ভাস্কর্য সরানোর প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সবাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এতে উদীচী ছাড়াও অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নারীরা অংশ নেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাসদের সভাপতি আক্তার হোসেন সাঈদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আবদুন নূর, তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেন, উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক জ.ই স্বপন প্রমুখ।

বক্তারা সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরানোর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিশ্বের বিভিন্ন দেশে অসংখ্য ভাস্কর্য রয়েছে। ধর্ম নিরপেক্ষতার বাংলাদেশে কারো কাছে  মাথা নত করে ভাস্কর্য সরানোর নাম অসাম্প্রদায়িক বাংলাদেশ নয়।

এর আগে ইসলামি সংঘটনের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার দিবাগত রাতে সুপ্রিম কোর্ট চত্বরে বসানো ন্যায় বিচারের প্রতীক গ্রিক দেবীর ভাস্কর্য সরিয়ে নেয়া হয়।

এ জাতীয় আরও খবর