৩১শে অক্টোবর, ২০১৬ ইং, সোমবার ১৬ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


মৃত্যুশয্যায় থেকে সন্তানের জন্য মায়ের ভালোবাসা (ভিডিও)


Amaderbrahmanbaria.com : - ২৮.১০.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : তিনি বয়সে তরুণী। গত মাসে সন্তানের জন্ম দিয়েছেন। কিন্তু চিকিৎসকরা জানালেন, তার শরীরে এতোদিন ধরে যে বোন ক্যান্সার বা হাড়ের রোগ বাসা বেঁধেছে তা কিছুদিনের মধ্যেই তাকে নিঃশেষ করে দেবে। অর্থাৎ কিছু দিনের মধ্যেই মারা যাবেন তিনি।

মন কেঁদে উঠলো। যে সন্তানকে পেটে আগলে দুনিয়ার আলো দেখালেন, তাকে জগতের সব আদর দিয়ে কোলে-পিঠে চড়িয়ে বড় করতে পারবেন না? কোনো দিন বলতে পারবেন না?- ‘হৃদয়ের মানিক আমার, বড় হ! শুভ জন্মদিন!’

হাসপাতালের বিছানায় এপাশ-ওপাশ করতে করতেই ভাবেন, তিনি পরপারে পাড়ি জমালে কে তার কলিজার টুকরোকে দেখে রাখবে? কে এক বছর পূর্ণ হলে কেক কেটে মোমবাতিতে আলো জ্বালিয়ে বলবে, ‘কলিজার টুকরো আমার, শুভ জন্মদিন!’

ভাবতে ভাবতেই সন্তানকে শুভেচ্ছা জানানোর এক ‘উপায়’ বের করে ফেলেন এই মা। তিনি সিদ্ধান্ত নিলেন, সন্তানের পথচলায় প্রতিবছরে একবার হলেও শুভকামনা জানাতে হবে, যাতে সে মানুষের মতো মানুষ হতে উদ্বুদ্ধ হবে। এজন্য তিনি যেন ধরাধাম ত্যাগ করলেও সন্তান শুভেচ্ছা পায়, সেই ব্যবস্থা করে রাখলেন। রেকর্ড করে রাখলেন জন্মদিনের শুভেচ্ছা, একেবারে ২৫ বছরের জন্য।

সম্প্রতি চীনা একটি সংবাদমাধ্যম এই আবেগী খবরটি দিয়েছে। প্রতিবেদন অনুযায়ী, ওই তরুণী মায়ের নাম লিন। বোন ক্যান্সারে আক্রান্ত লিন গত ১ সেপ্টেম্বর ফুটফুটে এক কন্যাসন্তানের জন্ম দেন।

সন্তান জন্ম দেওয়ার পরই বোন ক্যান্সারের পরিণতির বিষয়টি জানতে পারলেন লিন। কিন্তু তিনি ভেঙে পড়লেন না। সিদ্ধান্ত নিলেন তার মেয়ে যেনো জন্মদিনে মায়ের মুখের শ্রুতিমধুর শুভেচ্ছা থেকে বঞ্চিত না হয়। সেজন্য রেকর্ড করে রাখলেন জন্মদিনের শুভেচ্ছা বার্তা। শুভেচ্ছায় জানিয়ে রাখলেন, তিনি কাছে না থেকেও তাকে সবসময় দেখছেন।

সংবাদমাধ্যমটিতে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, লিন হাসপাতালের একটি বিছানায় শুয়ে আছেন। সেখানে তিনি তার মেয়েকে উদ্দেশ্য করে ভিডিওতে শুভেচ্ছা রেকর্ড করছেন।

চীনা ভাষায় তিনি শুভেচ্ছা জানাচ্ছিলেন। যার বাংলা অর্থ করলে দাঁড়ায়, “বাবু। আজ ২০১৭ সালের ১ সেপ্টেম্বর। আজ শিশুদের বিদ্যালয়ে যাওয়ার দিন এবং আজ তোমার প্রথম জন্মদিন। মা তোমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে। তোমাকে জন্মদিনের শুভেচ্ছা। মা তোমাকে ছেড়ে কিছুক্ষণের জন্য অনেক দূরে চলে গেছে। সাময়িক সময়ের জন্য মা বাড়িতে ফিরবে না। তুমি হয়তো আমাকে দেখতে পারবে না। আমি তোমাকে যেকোনো সময় দেখতে আসতে পারবো। ভালো থেকো তুমি।”

প্রতিবেদনটি প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে বিষয়টি। এতে নানা শ্রেণি-পেশার মানুষ আবেগঘন মন্তব্য করছেন। অনেকে লিন ও তার সন্তানের জন্য শুভ কামনা জানাচ্ছেন হৃদয় থেকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close