১লা সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » ‘ভারতের বিশেষজ্ঞরাও রামপালের বিরুদ্ধে’


‘ভারতের বিশেষজ্ঞরাও রামপালের বিরুদ্ধে’


Amaderbrahmanbaria.com : - ২৯.০৮.২০১৬

জাবি প্রতিনিধি: ভারত বিরোধিতার বিষয়টি সামনে নিয়ে এসে রামপালবিরোধী আন্দোলনকে কলঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে জানিয়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, ভারতের বহু লোক, বহু বিশেষজ্ঞ এ প্রকল্পের বিরোধিতা করছেন। এটা নিয়ে তারা আন্দোলনও করেছেন।

রবিবার বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের গ্যালারিতে সাহিত্য বিষয়ক সংগঠন ‘চিরকুট’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

আনু মুহাম্মদ বলেন, আমরা সেটাকেই উন্নয়ন বলি যেটা মানুষ ও পরিবেশকে বিকশিত করে। কিন্তু যেটা মানুষ ও পরিবেশের জন্য বিপর্যয় নিয়ে আসে সেটা উন্নয়ন হতে পারে না।

রামপালের পক্ষে প্রচারণা চালানোর জন্য বিজ্ঞাপনী সংস্থা নিয়োগ দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তারাই বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে মানুষের মাঝে প্রচারণা চালাচ্ছে।’

আনু মুহাম্মদ বলেন, সুন্দরবন আমাদের গৌরব কিংবা ঐতিহ্যের বিষয় নয়। এটা আমাদের অস্তিত্বের বিষয়। সুন্দরবন যেহেতু মানুষকে রক্ষা করছে তাই মানুষের দায়িত্ব সুন্দরবনকে রক্ষা করা।

চিরকুটের সম্পাদক আনজুম সানির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক নাসিম আখতার হোসাইন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close