১লা সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 2 » বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে ‘কটূক্তি’, ছাত্রমৈত্রী নেতা গ্রেফতার


বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে ‘কটূক্তি’, ছাত্রমৈত্রী নেতা গ্রেফতার


Amaderbrahmanbaria.com : - ২৮.০৮.২০১৬

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদককে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার দুপুর ১২টার দিকে ক্যাম্পাসের আমতলা থেকে তাকে আটক করা হয়।

পরে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুর দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতার দিলীপ রায় রাবির অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি নীলফামারী জেলার সৈয়দপুরে। তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের আবাসিক শিক্ষার্থী।

এদিকে দিলীপ রায়কে আটকের পরপরই প্রতিবাদ জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।

অন্যদিকে দিলীপ রায়কে বিশ্ববিদ্যালয় ও হল থেকে বহিষ্কার এবং কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল-সমাবেশে ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়।

জানা গেছে, ছাত্রমৈত্রী নেতা দিলীপ রায় রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র ইস্যু নিয়ে রোববার সকালে এ কটূক্তি করেন।

বিষয়টি ছাত্রলীগ নেতাকর্মীদের নজরে পড়লে তারা পুলিশকে জানায়। দুপুরে মতিহার থানার ওসি হুমায়ন কবীরের নেতৃত্বে একদল পুলিশ সদস্য ক্যাম্পাস থেকে দিলীপ রায়কে আটক করে থানায় নিয়ে যায়।

বিকেল সাড়ে ৪টার দিকে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি, প্রধানমন্ত্রীকে হুমকি এবং বাংলাদেশ আওয়ামী লীগকে নিয়ে উস্কানিমূলক মন্তব্যের’ অভিযোগে নগরীর মতিহার থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় দিলীপ রায়কে গ্রেফতার দেখানো হয়।

রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে নিশ্চিত করেছেন মতিহার থানার ওসি হুমায়ন কবীর।

তিনি জানান, ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় অনেকে দিলীপ রায়ের ওপর ক্ষিপ্ত ছিল। পরিস্থিতি শান্ত রাখতে তাকে আটক করে থানায় আনা হয়। পরে রাশেদুল ইসলাম নামে একজন বাদী হয়ে মামলা দায়ের করায় তাকে সেই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

জানতে চাইলে বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি বলেন, ‘গণতান্ত্রিক দেশে পক্ষে-বিপক্ষে যে কেউ মন্তব্য করার অধিকার রাখে। কিন্তু এভাবে বিশ্ববিদ্যালয় থেকে একজন ছাত্রনেতাকে কারণ ছাড়াই আটক করা এবং পরে মামলা দায়ের করে হয়রানি মেনে নেয়া যায় না।’ যুগান্তর





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close