১লা সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » যুক্তরাজ্যে পলাতক যুদ্ধাপরাধীদের ফেরাতে শিগগিরই আলোচনা


যুক্তরাজ্যে পলাতক যুদ্ধাপরাধীদের ফেরাতে শিগগিরই আলোচনা


Amaderbrahmanbaria.com : - ২৮.০৮.২০১৬

নিউজ ডেস্ক : যুক্তরাজ্যে পালিয়ে থাকা সাজাপ্রাপ্ত দুই যুদ্ধাপরাধীকে দেশে ফেরাতে দেশটির সঙ্গে শিগগিরই আলোচনা শুরু হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ররি স্টুয়ার্টের সঙ্গে রোববার সচিবালয়ে বৈঠকের পর আইনমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সাজাপ্রাপ্ত দুজন যুদ্ধাপরাধী যুক্তরাজ্যে আছে। আমি ব্রিটিশ মন্ত্রীকে অনুরোধ করেছি- এই দুই যুদ্ধাপরাধীকে ফেরত আনার ব্যাপারে আলাপ-আলোচনা করার। তারা বলেছেন, তারা আলোচনা করতে আগ্রহী এবং সেই আলোচনা খুব শিগগিরই শুরু হবে।’

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সে দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিকে ফেরত আনার বিষয়ে আলোচনা হবে কি না- এমন প্রশ্নে আনিসুল হক বলেন, ‘সেটা এখনও জানি না, কারণ এজেন্ডা পররাষ্ট্র মন্ত্রণালয় তৈরি করছে।’

‘তবে এটুকু বলতে পারি, যখনই আমাদের সঙ্গে আমেরিকার উচ্চপদস্থ কোনো কর্মকর্তার আলাপ-আলোচনা হয়, তখই কিন্তু আমরা রাশেদ চৌধুরীকে ফিরিয়ে দিতে তাদেরকে জানাই এবং তাদের সঙ্গে এই আলোচনা করি। এটা স্বাভাবিক বিষয়টি ওঠে আসতে পারে’ যোগ করেন তিনি।

এসময় বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন, বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষাখাতের উন্নয়নের জন্য এদেশের জনগণকে অভিনন্দন জানিয়ে ররি স্টুয়ার্ট বলেন, বিশ্বে উন্নয়নের প্রকৃত উদাহরণ বাংলাদেশ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close