বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ফার্মেসীর মালিক আটক ও চার ঘন্টা ওষুধের দোকান বন্ধ

medআমিরজাদা চৌধুরী : মেয়াদোত্তীর্ণ ও নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালত দুই ফার্মেসী  মালিককে আটক করেছে। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনে  মামলা হয়েছে। এদিকে ফার্মেসী মালিকদের ছেড়ে দেয়ার দাবীতে কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির লোকজন দুপুর একটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ওষুধের দোকান বন্ধ রাখে। সোমবার দুপুর একটার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল রোড এলাকার  দুটি ফার্মেসীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার ও নির্বাহী হাকিম শামছুন নাহার স্বপ্না। ভ্রাম্যমান আদালত সূত্র জানায়,এসময় ফার্মেসী দুটিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও লাইসেন্স ছাড়া বিক্রি নিষিদ্ধ প্যাথিডিন ইনজেকশন পায় ভ্রাম্যমান আদালত। এ অপরাধে হাসপাতাল রোড এলাকার আঁখি ড্রাগ হাউজের মালিক কামাল মিয়া (৫০) ও রেড সী ফার্মেসীর মালিক আবুল কাশেম (৬০)কে  আটক করার নির্দেশ দেয় আদালত। আটক ফার্মেসী  মালিকদের থানায় সোপর্দ করা হয়। পরে মাদকদ্রব্য অধিদপ্তর অবৈধ ওষুধ রাখার দায়ে তাদের বিরুদ্ধে মামলা করে।
এদিকে ওষুধ দোকান মালিকের আটকের খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশ ড্রাগিস্ট এন্ড কেমিস্ট এর ব্রাহ্মণবাড়িয়া সমিতির সদস্যরা ওষুধের সব দোকান বন্ধ করে দেয়। প্রায় ৪ ঘন্টা তারা দোকান বন্ধ রাখে। বাংলাদেশ কমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি জহিরুল হক বলেন, জেলা প্রশাসকের সাথে আলোচনা করে সব দোকান খোলার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও জানান, জেলা প্রশাসক তাদের আশ^স্ত করেছেন, প্যাথিডিন  বিক্রির জন্য ২০/৩০টি লাইসেন্স ব্যবস্থা করে দেবেন।
ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ^াস জানান, আটক ফার্মেসী মালিকদের  বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে মামলা দিয়েছে ব্রাহ্মণাবাড়িয়া মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর।