রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

প্রিমিয়ারে মুগ্ধতা ছড়ালো ‘হাসিনা’

বিনোদন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র। যার নাম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। রেজাউর রহমান খান পিপলু পরিচালিত এই চলচ্চিত্র মুক্তি পেয়েছে আজ। দেশের চারটি প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পেয়েছে এই ডকুফিল্ম।

এদিকে মুক্তি উপলক্ষে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রাজধানীর স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয় ‘হাসিনা: অ্যা ডটারস টেল’-এর প্রিমিয়ার। আর প্রিমিয়ারেই দর্শকমনে মুগ্ধতা ছড়িয়েছে এই ডকুফিল্ম।

‘হাসিনা: অ্যা ডটারস টেল’-এর প্রিমিয়ার শোতে উপস্থিত হয়েছিলেন দেশের এমপি, মন্ত্রী ও রাজনীতিবীদ থেকে শুরু করে গণমাধ্যম ব্যক্তিত্ব, সিনেমা নির্মাতাসহ ছোট ও বড় পর্দার অভিনেতা অভিনেত্রীরাও। এছাড়া বঙ্গবন্ধুর পরিবারের হয়ে প্রিমিয়ার অনুষ্ঠানে ছিলেন শেখ রেহেনার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

প্রিমিয়ারে দুটি শো’য়ের আয়োজন করে সিআরআই। একটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ছ’টায়, এবং অন্যটি শুরু হয় সাড়ে আটটায়। দুটি শোতেই কানায় কানায় পূর্ণ ছিলো বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স-এর চার নম্বর হল রুমটি।

‘হাসিনা: অ্যা ডটারস টেল’ দেখে রীতিমত আবেগাপ্লুত হয়ে পড়েন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এই ডকুফিল্মকে ‘কালোত্তীর্ণ’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ অভূতপূর্ব ও কালোত্তীর্ণ একটি ছবি! এটা শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে, একটি মানুষের জীবনের বিভিন্ন দিক সেখানে প্রতিফলিত হয়েছে। অত্যন্ত সার্থক ছবি। অনেক কিছু নতুন জানলাম। অসম্ভব টাচি একটি সিনেমা এটি।

মুগ্ধতা ছুঁয়েছে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকেও। তিনি বলেন, এর আগে ‘হাসিনা’র মতো কোনো ছবি পর্দায় দেখে এতোটা স্পর্শ করেনি। আমার এই সত্তর বছর বয়সে পর্দায় যা দেখেছি ‘হাসিনা’ দেখার মতো অভিজ্ঞতা আমি পাইনি। এটা অসাধারণ একটি বায়োপিক।

‘হাসিনা’ দেখার পর তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, মানবতার যে স্তরগুলো আছে আমার মনে হয় সবগুলো স্তরকে স্পর্শ করেছে, সবগুলো স্তরকে অতিক্রম করেছে ‘হাসিনা: ডটারস টেল’ ছবিটি।

‘হাসিনা: অ্যা ডটারস টেল’ নির্মিত হয়েছে একজন ব্যক্তি শেখ হাসিনাকে নিয়ে। কীভাবে তিনি পরিবারের এক সাদামাটা মেয়ে থেকে হয়ে উঠলেন দেশের সফল কাণ্ডারি, সেই ঘটনা তুলে ধরা হয়েছে এতে। ডকুফিল্মটি পরিচালনা করেছেন রেজাউর রহমান খান পিপলু। তার ভাষ্য, ‘এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বায়োপিক নয়, বরং এটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার গল্প।’

ঢাকার স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার ও মধুমিতার পাশাপাশি চট্টগ্রামের মিনিপ্লেক্সে মুক্তি পেয়ছে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। ধীরে ধীরে দেশের অন্যান্য সিনেমা হলেও এটি মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন নির্মাতা।