মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

‘সৌদি যুবরাজ-ট্রাম্প-নেতানিয়াহু শয়তানের তিন অক্ষশক্তি’

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শয়তানের তিন অক্ষশক্তি বলে মন্তব্য করলেন লেবাননের রাজনৈতিক দল হিজবুল্লাহর ডেপুটি সেক্রেটারি জেনারেল শেখ নাঈম কাসেম।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে তার বরাত দিয়ে একথা জানায় ইরানের গণমাধ্যম পার্স টুডে।

শেখ নাঈম কাসেম বলেন, এই তিন ব্যক্তি মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বকে ধ্বংসের কাজে নেমেছেন এবং বিশ্বের যেখানেই কোনও সমস্যা তৈরি হচ্ছে, সেখানে এদের কারও না কারও হাত আছে। তবে সম্প্রতি তারা উপলব্ধি করতে পেরেছে যে মধ্যপ্রাচ্যের প্রতিরোধ আন্দোলনকারীদের কাছে তাদের হারতে হবে।

তিনি বলেন, মোহাম্মদ বিন সালমান ইয়েমেনে পরাজিত হয়েছেন। তিনি ইয়েমেনের নিরপরাধ মানুষকে হত্যা এবং এক কোটি ২০ লাখ মানুষকে অনাহারে রেখেছেন। কিন্তু তারপরও হুদাইদাহসহ ইয়েমেনের অন্যান্য অঞ্চলে সৌদি নেতৃত্বাধীন বাহিনী কর্তৃত্ব অর্জন করতে পারেনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট সম্পর্কে হিজবুল্লাহর ডেপুটি সেক্রেটারি জেনারেল বলেন, ডোনাল্ড ট্রাম্প ইরানের ওপর সব ধরনের নিষেধাজ্ঞা আরোপ করেও শেষপর্যন্ত কঠোর অবস্থান থেকে সরে আসতে বাধ্য হয়েছেন।

অন্যদিকে নেতানিয়াহু সম্প্রতি গাজায় আগ্রাসন চালাতে গিয়ে প্রতিরোধ যোদ্ধাদের প্রবল প্রতিরোধের মুখে যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

এ জাতীয় আরও খবর

যুবরাজ সালমানের ঘনিষ্ঠদের ওপর নিষেধাজ্ঞা জার্মানির

যুক্তরাষ্ট্র আমাদের বন্ধু নয় : পাকিস্তান

উইন্ডিজ সিরিজ: টেস্ট দলে আরও এক নতুন মুখ

কোনো এজেন্সি ৫০০ জনের বেশি ওমরাহযাত্রী পাঠাতে পারবে না

ভারতের নতুন নাগরিকত্ব আইনে বাংলাদেশি হিন্দুদের বাদ!

খাশোগির লাশ টুকরো করার ছবি ফাঁস

পাঞ্জাবে ধর্মীয় অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৩

আমাকে সরালেই বেক্সিট সহজ হয়ে যাবে না: মে

জ্বালানির মূল্যবৃদ্ধি: ম্যাক্রোঁর জনপ্রিয়তায় ধস