মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

নাসিরনগরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ৩৭৫ জন

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথমদিনে আজ রবিবার(১৮ নভেম্বর) ইংরেজি বিষয়ের পরীক্ষায় ৩৭৫জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এরমধ্যে প্রাথমিকে জন ৩২৪ এবং ইবতেদায়ীতে ৫১ জন। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা।

উপজেলা শিক্ষা কাযার্লয় সূত্র জানায়,উপজেলার ১৪টি পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসব কেন্দ্রে প্রাথমিক শিক্ষায় ৭ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী ও ইবতেদায়ী শিক্ষায় ২৮৯ জন পরীক্ষার্থী । মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৬১৫ জন । পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৪০ জন। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ছিল ২৩৭ জন এবং ছাত্রি ছিল ১৩৮ জন। অর্থাৎ প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত রয়েছে ৩৭৫ জন পরীক্ষার্থী । অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে মোট পরীক্ষার্থী ছিল ২৮৯ জন। এরমধ্যে ছাত্র ২০৫ জন এবং ছাত্রি ৮৪ জন। আর অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ছিল ৪২ জন এবং ছাত্রি ৯ জন। পরীক্ষার হল পরিদর্শন করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সাইফুল কবির,উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রবিউল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে পরীক্ষার প্রথমদিনেই প্রাথমিকের তিন শতাধিক ছাত্রছাত্রি ঝড়ে পড়ার কারণ অনুসন্ধানে উদ্যোগ নেয়া হবে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা জানিয়েছেন।

 

এ জাতীয় আরও খবর

এক গ্রামেরই ৫ প্রার্থী! চার নারীসহ আওয়ামী লীগের ২৪ জন

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষ চান ব্যারিস্টার রুমিন ফারহানা

নাসিরনগরে দুই ব্যবসায়ীকে জরিমানা

বাঞ্ছারামপুরে ৭ হাজার পরীক্ষার্থীর প্রাথমিক সমাপনী অংশ নিচ্ছেন

ব্রাহ্মণবাড়িয়া-০২ আসনে অনলাইন জরিপে অধ্যক্ষ শাহজাহান সাজু বিপুল ভোটে বিজয়ী

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাটি খুঁড়ে মিলল ১৪১ ভরি সোনা!

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ছিনতাই হওয়া ১শ ৪১ ভরি স্বর্ণসহ ২ জন গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় অবহেলিত এক বৃদ্ধের পাশে দাঁড়ালেন  ওসি সেলিম উদ্দিন

আশুগঞ্জে দুই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান